shono
Advertisement

কুণালকে ‘এলিতেলি’বলে কটাক্ষ মিঠুনের, পালটা ‘মহাগুরু’র গোপন কথা ফাঁস তৃণমূল মুখপাত্রের

দেখুন উভয়ের বাকযুদ্ধ!
Posted: 05:36 PM Jan 10, 2023Updated: 05:47 PM Jan 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার ‘মহাগুরু’র সঙ্গে বাকযুদ্ধে জড়ালেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। মিঠুন চক্রবর্তীর অভিনয়ের সমালোচনা করার জবাবে কুণালকে ‘এলিতেলি গঙ্গারাম’ বলে কটাক্ষ করেন ‘মহাগুরু’। আর তার পালটায় বিজেপির তারকা নেতা মিঠুনের অতীতের গোপন কথা ফাঁস করলেন তৃণমূল (TMC) মুখপাত্র। এই ‘এলিতেলি’র সঙ্গে থেকেই তিনি কোন কোন সুযোগ সুবিধা নিয়েছেন, সেসব প্রকাশ করে পালটা আক্রমণে নামলেন কুণাল ঘোষ। আর তা নিয়ে নতুন করে শুরু হল রাজনৈতিক তরজা।

Advertisement

‘প্রজাপতি’ সিনেমায় রাজনীতির রং লেগেছিল আগেই। তৃণমূলের তারকা সাংসদ দেবের (Dev) প্রযোজনা সংস্থার তৈরি সিনেমায় দেবের বাবার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে। সেই জুটি বহুল প্রশংসিত। আর সেটাই রাজনীতিরকরণের মূল উৎস ছিল। বাস্তবে যুযুধান প্রতিপক্ষ হলেও ছবির পর্দায় বাবা-ছেলের মিষ্টি সম্পর্কের রসায়ন ফুটে উঠেছে সহজেই। ছবিতে ওই চরিত্রের প্রয়োজনেই মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) বেছে নিয়েছেন বলে জানিয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও ঘাসফুল-পদ্ম শিবিরের তরজা থেমে থাকেনি।

[আরও পডুন: IS জঙ্গিদের জেরায় হদিশ, কলকাতা পুলিশের অভিযানে মধ্যপ্রদেশে গ্রেপ্তার মডিউলের মাথা]

দেবের প্রযোজনা সংস্থার আগের জনপ্রিয় ছবি ‘টনিক’-এ তাঁর সহ অভিনেতা ছিলেন বর্ষীয়ান পরাণ বন্দ্যোপাধ্যায়। সেই জুটিও দারুণ প্রশংসিত হয়। সেই সিনেমার তুলনা টেনে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া ছিল, মিঠুনের অভিনয়ের জন্য ‘প্রজাপতি’ সিনেমাটি ততটা ভাল হয়নি। এ প্রসঙ্গে অভিনেতা নির্বাচন নিয়ে দেব কারও সঙ্গে পরামর্শ করে নিতে পারত বলেও মতপ্রকাশ করেন তিনি। আর তারপরই শুরু হয় তরজা। দেবও এনিয়ে পালটা প্রতিক্রিয়ায় জানান, ”সকলের প্রতি যথাযথ সম্মান বজায় রেখেই বলছি, আমি প্রযোজনা সংস্থা চালাই। কাকে কোন কাজে নেব, সেটা ভাল বুঝি।”

[আরও পডুন: ‘রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করবেন না’, ধর্মান্তকরণ ইস্যুতে সুপ্রিম তোপে তামিলনাড়ু সরকার]

এবার স্বয়ং মিঠুন চক্রবর্তীই জবাব দিলেন কুণাল ঘোষকে। ত্রিপুরায় দলের কর্মসূচিতে গিয়ে তাঁর মন্তব্য, ”ওসব এলিতেলি গঙ্গারামদের কথার জবাব দিই না। আমার টিআরপি কমিয়ে দেওয়ার চেষ্টা করেছিল, পারেনি।” এহেন সম্বোধন শুনে পিছিয়ে থাকেননি কুণালবাবুও। তাঁর পালটা বক্তব্য, ”উনি তো নিজেকে সাপ বলেন। তাই সাপের মতো খোলস বদলেছেন। আর এলিতেলি বলছেন তো? এই এলিতেলিকে সঙ্গী করেই কত কী যে করেছেন, তা আর কী বলব? এই এলিতেলির সঙ্গেই উনি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে গিয়েছিলেন জাতীয় পুরস্কারের জন্য। এই এলিতেলির সঙ্গেই বুদ্ধদেব ভট্টাচার্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে গিয়েছেন। আরও অনেক কিছুই করেছেন। সেসব প্রকাশ্যে বললে তাঁর আর সম্মান থাকবে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement