পুলকারে কলকাতার নামী স্কুলের দুই নাবালক ছাত্রকে মারধর! গ্রেপ্তার চালক ও খালাসি

09:13 PM Nov 30, 2023 |
Advertisement

অর্ণব আইচ: পুলকারের ভিতর দুই স্কুল ছাত্রের সঙ্গে অভব‌্যতার অভিযোগ। চালক ও খালাসি গ্রেপ্তার পুলিশের হাতে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ১১ বছর বয়সের ওই দুই নাবালক কলকাতার একটি নামী ইংরেজি মাধ‌্যম স্কুলের ছাত্র। দুজনেরই বাড়ি দক্ষিণ কলকাতার ভবানীপুরে। শেক্সপিয়র সরণি এলাকার নামী স্কুল থেকে পুলকারে করে বাড়ি ফেরে দুই ছাত্র। অভিযুক্তদের গাড়িটি নতুন। গত কয়েকদিন ধরে ওই নতুন পুলকারে তারা যাতায়াত করছে। বুধবার ঝণ্টু সর্দার ও রাজু মণ্ডল নামে পুলকারের চালক ও খালাসি ছাত্রদের সঙ্গে নিয়ে বাড়ির দিকে রওনা হয়। গাড়িটি নতুন হওয়ার কারণে তার ভিতরের সিটগুলি প্লাস্টিক দিয়ে মোড়া ছিল। ওই ছাত্রদের অভিভাবকদের অভিযোগ অনুযায়ী, তারা মজা করে ওই নতুন সিটগুলির প্লাস্টিক খুঁচিয়ে ছিঁড়তে শুরু করে। তার ফলে প্লাস্টিক ছিঁড়েও যায়। সেই কারণে দুই ছাত্রকেই প্রচণ্ড বকাবকি করে পুলকারের চালক ও খালাসি। কিন্তু ছাত্ররা তাতেও গুরুত্ব দেয়নি।

[আরও পড়ুন: বাঁশি-ঝুমঝমি-লজেন্স নিয়ে প্রস্তুতিই সার, বিধানসভায় ঘণ্টাখানেকেই শেষ BJP-র বিক্ষোভ]

অভিভাবকদের অভিযোগ, তাঁদের ছেলেদের উপর উদ্দেশ‌্যপ্রণোদিতভাবেই হামলা চালায় পুলকারের চালক ও খালাসি। তারা আক্রোশের বশেই দুই ছাত্রকে মারধর করে। পুলকারের মধ্যে কাঁদতে থাকে দুই কিশোর। তাতেও আক্রোশ কমেনি দু’জনের। ভবানীপুরের যে জায়গায় তারা নামে, তাদের সেখানে না নামিয়ে আরও অনেকটা নিয়ে যায় চালক। তারা পুলকারের মধ্যেই চিৎকার শুরু করলে অভিযুক্তরা তাদের ধমকিয়ে চুপ করানোর চেষ্টা করে বলে অভিযোগ। ফের মারধরের ভয় দেখানো হয়। বেশ কিছুটা দূরে রীতিমতো জোর করে নামিয়ে দিয়ে চলে যায় পুলকার চালক। সেখান থেকে দুই ছাত্র রাস্তা চিনে হাঁটতে হাঁটতে বাড়িতে পৌঁছয়। বাড়ি যাওয়ার পরই কান্নায় ভেঙে পড়ে তারা।

অভিভাবকরা পুলিশকে জানিয়েছেন, ওই ঘটনার পর থেকে তাঁদের ছেলেরা বেশ আতঙ্কে রয়েছে। যেহেতু স্কুলটি শেক্সপিয়র সরণি থানা এলাকায়, তাই দুই পরিবারের সদস‌্যরা তাঁদের ছেলেদের বক্তব‌্য অনুযায়ী বুধবার রাতে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। গভীর রাতেই চালক ও খালাসির বাড়ি গিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার দুই ধৃতকে ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাদের ২ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এই ঘটনার তদন্তে শেক্সপিয়র সরণি ও ভবানীপুর থানা এলাকার বেশ কয়েকটি জায়গার সিসিটিভি পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: বউভাত মিটতেই ধরনায়! নববধূর বেশে বিধানসভায় তৃণমূল বিধায়ক শম্পা ধাড়া]

Advertisement
Next