Advertisement

‘সাম্প্রদায়িকতার সঙ্গে আপস নয়, FIR করা হবে’, বিধানসভায় কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

12:44 PM May 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নেতৃত্বাধীন তৃণমূল সরকার। তৃতীয়বারের জন্য দায়িত্ব নিয়ে শনিবারই প্রথমবার বিধানসভায় বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী কড়া বার্তা, “সাম্প্রদায়িকতার সঙ্গে আপস নয়। পুলিশকে বলছি  ব্যবস্থা নিন। কোনও আপস করবেন না।” ফেক ভিডিও ছড়ানো নিয়েও বিজেপিকে বেঁধেন মমতা।  রাজ্যের প্রধান বিরোধী দলকে তাঁর বার্তা, “আমরা হিংসা পছন্দ করি না। আমরা শান্তির পক্ষে। ফেক ভিডিওকে ব্যবসায় পরিণত করেছে। যেখানে জিতেছেন সেখান অশান্তি ছড়াবেন না।” 

Advertisement

বিধানসভা থেকেই দেশের নির্বাচনীবিধি সংস্কারের দাবি জানালেন মুখ্যমন্ত্রী। বললেন, “১৯৯৫ সাল থেকে এই নিয়ে আন্দোলন করছি আমি। চিরকুটে লিখে বদলি করা হয়। কয়েকজন মনোনীত সদস্য আর অবসরপ্রাপ্ত অফিসার নিয়ে নির্বাচন কমিশন চলছে। এটা মেনে নেওয়া যায় না।” 

[আরও পড়ুন: ‘দেশের মধ্যে ইতিহাস গড়েছে বাংলার নির্বাচনের ফলাফল’, পরিসংখ্যান তুলে দাবি মুখ্যমন্ত্রীর]

ঐতিহাসিক জয়ের পর আজই প্রথম বিধানসভায় পা রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় বিধায়কদের সঙ্গে কুশল বিনিময়ের পরই বক্তব্য রাখতে শুরু করেন মুখ্যমন্ত্রী। অশান্তি নিয়ে সতর্ক করে তিনি বলেন. রাজ্যে কোথাও কোনও অশান্তি সহ্য করব না। খবর পেলেই পুলিশকে খবর দিন। বিজেপি ফেক ভিডিও ছড়িয়ে অশান্তি বাঁধাতে চাইছে। সাম্প্রদায়িক কথাবার্তা বলছে।  আমরা ওঁদের সফল হতে দেব না।

এদিনও নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, নির্বাচন কমিশন তো রিগিং আটকায়। কোথাও কোথাও রিগিং হয়েছে আমি জানি। ওদের সাহায্য ছাড়া বিজেপি ৩০টা আসনও পেত না।” তাঁর আরও অভিযোগ, বিজেপি যেভাবে বলেছে সেভাবে প্রশাসনিক কর্তাদের বদলি করা হয়েছে।  মহামারীর সময় দিল্লিতে সংসদ ভবন তৈরি নিয়েও কেন্দ্রীয় সরকার তথা বিজেপির সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “৫০ হাজার কোটি টাকায় সংসদ ভবন তৈরি হচ্ছে। ওই টাকায় টিকাকরণ করা যেত।”

[আরও পড়ুন: ধ্বনি ভোটে অধ্যক্ষ নির্বাচিত বিমান বন্দ্যোপাধ্যায়, সব সদস্যকে সভায় অংশ নেওয়ার অনুরোধ]

Advertisement
Next