WB By-Election: ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়তে প্রস্তুত রুদ্রনীল ঘোষ

06:14 PM Sep 04, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন (West Bengal By Elections) এবং ২ কেন্দ্রের ভোটের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন (EC)। প্রত্যাশা মতোই ভবানীপুরে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। সুযোগ পেলে বিজেপি প্রার্থী হিসেবে তাঁর বিরুদ্ধে লড়তে প্রস্তুত রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। ‘সংবাদ প্রতিদিন’কে ফোনে একথাই জানিয়েছেন তিনি।

Advertisement

হাই প্রোফাইল ভবানীপুর (Bhabanipur) কেন্দ্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গড় হিসেবেই পরিচিত। তবে একুশের ভোটে মমতা ঘোষণা করেন, তিনি নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়বেন। তাঁর বদলে ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী হন শোভনদেব চট্টোপাধ্যায়। শোভনদেবের বিপরীতে বিজেপির প্রার্থী হয়েছিলেন রুদ্রনীল। প্রায় ২৮ হাজার ভোটে হারেন তিনি।

[আরও পড়ুন: ‘প্রভাবিত হয়েছে Election Commission’, ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা হতেই ফুঁসে উঠলেন Dilip Ghosh]

প্রত্যাশামতোই উপনির্বাচনে ভবানীপুরের তৃণমূল প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করা হয়। তাঁর বিপরীতে ভোটে লড়বেন? প্রশ্নে উত্তরে বিজেপির তারকা সদস্য জানান, সুযোগ পেলে তিনি অবশ্যই দাঁড়াবেন। কারণ লড়াইটা ব্যক্তি মমতা বন্দ্যোপাধ্যায় বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নয়। লড়াইটা হচ্ছে তৃণমূলের একজন প্রার্থীর বিরুদ্ধে বিজেপি প্রার্থীর। পদ্মশিবিরের সমস্ত বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয় দলীয় নেতৃত্বের। অতএব দল যদি চায়, তাহলে ফের ভবানীপুর কেন্দ্রের প্রার্থী হতে প্রস্তুত রুদ্রনীল ঘোষ।

Advertising
Advertising

এবার যদি ভোটের ময়দানে লড়াইয়ে নামতে হয়, তাহলে কতটা আত্মবিশ্বাস নিয়ে লড়বেন? সেই প্রশ্নের উত্তরে রুদ্রনীল বলেন, “আত্মবিশ্বাস আগেরবারও ছিল। এবারও তার অভাব হবে না। গতবার আমার ও বিজয়ী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের ভোটের তফাত এমন কিছু বেশি ছিল না।” এবার সুযোগ পেলে প্রার্থী হিসেবে তিনি লড়তে প্রস্তুত। এই লড়াইকে মতাদর্শের লড়াই হিসেবেই ব্যাখ্যা করেছেন বিজেপির তারকা সদস্য। 

[আরও পড়ুন: WB By Election: সামনেই ভবানীপুরের উপনির্বাচন, উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর]

Advertisement
Next