shono
Advertisement

‘শ্রমজীবী ক্যান্টিনে’র পর এবার বিনামূল্যে শীতবস্ত্রের বাজার, ফের জনসেবায় বামেরা

মানবিক উদ্যোগের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।
Posted: 08:52 PM Dec 26, 2020Updated: 09:02 PM Dec 26, 2020

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: লকডাউনে শ্রমজীবী ক্যান্টিনের উদ্যাগ নিয়েছিল বামেরা। মানুষের মনে জায়গা করে নিয়েছিল তাঁদের এই মানবিক উদ্যোগ। এবার সেই বামেদের নয়া উদ্যোগ বিনা পয়সার বস্ত্র বাজার। বাগনানে তাঁদের এই উদিযোগকে কুর্ণিশ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

বিনা পয়সায় গরিব মানুষদের হাতে বস্ত্র তুলে দেওয়ার জন্য এক অভিনব বাজারের ব্যবস্থা করল বামেরা। তবে লোকেদের হাতে নিজেরা বস্ত্র তুলে দেননি কেউ। বরং একটি জায়গায় দোকানের মত করে হ্যাঙারে বস্ত্র টাঙিয়ে রাখা হয়েছিল। দুঃস্থ মানুষরা পছন্দমতো সেখান থেকে কাপড় সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন। নাম দেওয়া হয়েছে ‘বিনা পয়সায় বস্ত্র বাজার’।

[আরও পড়ুন : রবিবার ডায়মন্ডহারবারে সভা অভিষেকের, দেবেন শুভেন্দু-সহ বিজেপির সব অভিযোগের জবাব]

সারাভারত কৃষক সভার তরফে বাগনানের আন্টিলা অঞ্চল শাখার উদ্যোগে এই অভিনব বাজারের আয়োজন করা হয়েছিল। বাগনানের আন্টিলার কাজি ভুয়্যাড়া গ্রামের এক ব্যক্তির উঠোনে এই বাজার বসানো হয়েছিল। এই বাজারে এবার মূলত শীতবস্ত্র রাখা হয়েছে।

উদ্যোক্তারা জানিয়েছেন, বস্ত্র বাজারে হ্যাঙারে টাঙিয়ে রাখা হয়েছিল কম্বল-সোয়েটার, শাল, চাদর, জামা-সহ বিভিন্ন ধরনের শীতবস্ত্র। সেখান থেকে ১০০ জন দুঃস্থ মানুষ কম্বল নিয়ে গিয়েছেন। আর আড়াইশো জন শাল, চাদর, সোয়েটার, জামা নিয়ে গিয়েছেন। উদ্যোক্তাদের তরফে স্থানীয় কৃষক সভার নেতৃত্ব বিভাস মান্না বলেন, “এই এলাকায় মূলত ফুলচাষিদের বাস। প্রচুর দুঃস্থ মানুষ রয়েছেন। বেশিরভাগই ফুলচাষি। তাই তাঁদের পাশে দাঁড়াতেই আমরা এই অভিনব বাজারটির আয়োজন করেছি।” শুক্রবার এই বাজার বসেছিল একদিনের জন্য। বিভাসবাবু আরও বলেন, “স্থানীয় বাম কর্মীরাই নিজেদের মধ্যে চাঁদা তুলে নতুন বস্ত্র কিনেই এই বস্ত্র বাজারের আয়োজন করেছিল। আগামী দিনে আবার এই ধরনের বস্ত্র বাজার বসানো হবে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে।”

[আরও পড়ুন : বড়দিনের মরশুমে স্বস্তি নেই রাজ্যের করোনা গ্রাফে, দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুহারে চিন্তা]

দেখুন ভিডিও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার