shono
Advertisement

কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে ঘরেই বানিয়ে ফেলুন বিশেষ ফেসপ্যাক, রইল টিপস

ত্বক ভাল রাখতে ক্লিনজিং ব্যাপারটাকে অভ্যাসে পরিণত করতে হবে
Posted: 09:33 PM Feb 20, 2023Updated: 09:33 PM Feb 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝকঝকে দাগহীন ত্বক কে না চায়! বিশেষ করে কোরিয়ান মহিলাদের মতো গ্লাস স্কিন পাওয়ার জন্য় তো হাজার হাজার টাকা খরচা করতেও পিছপা হন না অনেকেই। তবে জানেন কি, ঘরেতেই রয়েছে এমন কিছু জিনিস যা ব্যবহার করলে, খুব সহজেই পাবেন গ্লাস স্কিন। কী করবেন?

Advertisement

প্রথমেই বলে রাখা প্রয়োজন ত্বক ভাল রাখতে ক্লিনজিং ব্যাপারটাকে অভ্যাসে পরিণত করতে হবে। তাই ত্বক পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। এ ব্যাপারে সাবান নৈব নৈবচ। বরং ফেসওয়াশ কিংবা বেসন দিয়ে নিয়মিত ত্বক পরিষ্কার করুন। আর তার পরেই রয়েছে কিছু ফেস সিরাম বা ফেসপ্যাক। যা কিনা খুব সহজে বাড়িতেই বানিয়ে নিতে পারেন।

[আরও পড়ুন: শিলিগুড়িতেও এবার ‘হাউসবোট’! সিকিম-দার্জিলিং যাওয়ার পথে রাত কাটানোর নতুন ঠিকানা]

২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এবার তার সঙ্গে মেশান ১ চা চামচ হলুদ আর ১ চা চামচ গ্লিসারিন। এবার এই মিশ্রন গোটা মুখে লাগিয়ে মিনিট পনেরো রেখে দিন। তারপর হালকা গরম জলে ধুয়ে নিন। আপনি চাইলে এই সেরাম ফ্রিজে রেখে সংরক্ষণ করতে পারেন ৭দিন পর্যন্ত। একদিন ছাড়া ছাড়া মাখতে পারবেন এই সেরাম। পাবেন উজ্জ্বল ত্বক, দাগছোপও দূর হবে। এই সেরামে থাকা গ্লিসারিন শুষ্ক ত্বকের জন্য বিশেষ করে উপকারী।

একমুঠো চাল নিয়ে রাতে জলে ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে সেই জল দিয়ে মুখ ধোবেন। এটা করুন নিয়মিত। ভাতের ফ্যান কিন্তু দারুণ কাজ করে স্কিনের জন্য। ভাতের ফ্যান ঠান্ডা করে মুখে মেখে মাসাজ করুন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে টান টান। সপ্তাহে অন্তত ৩ বার এটি করুন।

অ্যালোভেরা জেলের সঙ্গে চিনি মিশিয়ে পেস্ট তৈরি করুন। সপ্তাহে অন্তত তিনদিন এই পেস্ট মুখে মাখুন। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে।

[আরও পড়ুন: উদ্বেগ বাড়াচ্ছে অ্যাডিনো ভাইরাস, কীভাবে সুরক্ষিত রাখবেন খুদেকে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement