shono
Advertisement

জেল্লা হারাচ্ছে ত্বক? কারিপাতার ফেসপ্যাকেই সমস্যা মিটবে ঝটপট

ব্রণর দাগ দূর করবে চটজলদি।
Posted: 04:53 PM Mar 28, 2023Updated: 05:09 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণী খাবার মানেই তাতে কারিপাতা থাকবেই। তা ইডলি হোক বা দোসা। এমনকী, দক্ষিণীরা মাছ, মাংস, ডালে সব খাবারেই কারিপাতা দেন। কিন্তু জানেন কি, এই কারিপাতা রূপচর্চাতেও কাজে লাগে। হ্যাঁ, ঠিকই পড়েছেন।ত্বকে পুষ্টি ফেরাতে এবং চটজলদি ত্বকের জেল্লা ফেরাতে দারুণ কাজ করে কারিপাতা। কীভাবে?

Advertisement

১) কারিপাতা ও হলুদ ফেসপ্যাক-

১০ থেকে ১২ টি কারিপাতা নিন। ভাল করে ধুয়ে মিক্সারে দিন। তারমধ্য়ে ২ চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে ভাল করে মিশিয়ে নিন। কিংবা বেঁটেও নিতে পারেন। তারপর সেই প্যাকটি মুখে মেখে নিন। ২০-২৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ৩ থেকে ৪ দিন এই প্যাক ব্যবহার করুন।

২) কারি পাতা ও মূলতানি মাটি-

প্রথমে কারিপাতার পেস্ট বানিয়ে নিন। তারপর ৩-৪ চামচ মুলতানি মাটি, ২ চামচ গোলাপ জল মিশিয়ে প্যাকটি বানিয়ে নিন। অন্তত ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত দুদিন এটা করুন বলিরেখা পড়বে না।

[আরও পড়ুন: রং খেলার পর ত্বক জেল্লা হারিয়েছে? রাতারাতি হাল ফেরাতে মেনে চলুন এই টিপস ]

৩) কারি পাতা ও লেবুর রস-
কারিপাতার পেস্টের মধ্যে অল্প পরিমাণ লেবুর রস মিশিয়ে প্যাকটি বানিয়ে নিন। এ বার ২০-২৫ মিনিট মুখে প্যাকটি লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। শুধুই যে ত্বকের রং ফর্সা করে তা নয়, মুখের মধ্যে যদি ব্রণর দাগ থাকে তাও দূর করবে চটজলদি।

[আরও পড়ুন: অন্তর্বাসের বিজ্ঞাপনে মহিলাদের মডেলিংয়ে নিষেধাজ্ঞা, খোলামেলা নাইটড্রেসে যুবকরাই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement