shono
Advertisement

King Charles Coronation: লন্ডনে রাজার অভিষেক, পোশাক তৈরি করে চমক বঙ্গতনয়ার

‘ইটারনাল রোজ’ থিমের পোশাক তৈরি করেন হুগলির প্রিয়াঙ্কা।
Posted: 12:34 PM May 06, 2023Updated: 02:05 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনে রাজা তৃতীয় চার্লসের অভিষেক। ‘কুইন কনসর্ট’ ঘোষণা করা হবে চার্লসের স্ত্রী ক্যামিলাকে। রাজকীয় অনুষ্ঠান বলে কথা। ওই অনুষ্ঠানে কী পরবেন ক্যামিলা, তা নিয়ে প্রস্তুতির কোনও খামতি ছিল না। তবে বিশ্বের তাবড় তাবড় ডিজাইনারকে পিছনে ফেলে জয়জয়কার বঙ্গতনয়ার। ‘ইটারনাল রোজ’ থিমের পোশাক তৈরি করে চমক হুগলির প্রিয়াঙ্কা মল্লিকের।

Advertisement

লাল গোলাপ ইংল্যান্ডের প্রতীক। সেকথা মাথায় রেখে ‘ইটারনাল রোজ’ থিমের পোশাক তৈরি করেন হুগলির প্রিয়াঙ্কা। পোশাকের রং লাল। গোলাপের পাঁপড়ির মোটিফ রয়েছে পোশাকে। কাঁধের কাছে প্রজাপতি। সঙ্গে মানানসই লাল রংয়ের হ্যাট। শুধু পোশাকই নয়। রানির জুতোর নকশাও তৈরি করেছেন প্রিয়াঙ্কা। ক্যামিলা নিজেও নকশার প্রশংসা করেন। কুইন কনসর্টের ব্যক্তিগত সচিব প্রিয়াঙ্কাকে ধন্যবাদ জানিয়ে চিঠি পাঠান।

[আরও পড়ুন: ছবিজুড়ে শুধু ইসলামোফোবিয়া! বিতর্ক উসকেও মাঝারি মানেরই ছবি ‘দ্য কেরালা স্টোরি’]

হুগলির ছোট্ট গ্রামে বাদিনানে বেড়ে ওঠা প্রিয়াঙ্কার। বাবা সরকারি চাকরি করতেন। এখন অবসরপ্রাপ্ত। মা গৃহবধূ। ভাইকে নিয়ে চারজনের মধ্যবিত্ত সংসার। সেই বাড়ির মেয়ে ছোট থেকেই আঁকা শিখতেন। সঙ্গে লেখাপড়াও। বাবা-মা চেয়েছিলেন মেয়ে ডাক্তার হোক। বেশ কিছুটা পথ এগিয়েছিলেন। ভাগ্যে ছিল আন্তর্জাতিক স্বীকৃতি। পাড়া থেকে জেলাস্তরের প্রতিযোগিতায় বহু পুরস্কার পেয়েছেন আঁকার জন্য। তাই একটু বড় হতেই ঠিক করে ফেলেন ডিজাইনার হতে হবে। তাও আবার আন্তর্জাতিক মানের। বিদেশে গিয়ে পড়াশোনা করার মতো আর্থিক অবস্থা ছিল না। তাই অনলাইনেই ইটালির মিলানের একটি সংস্থা থেকে ফ্যাশন ডিজাইনিংয়ের কোর্স করেন।

তারপর ঠিক করেন নিজেই ফ্যাশন সংক্রান্ত ব্যবসা করবেন। ভরতি হন আমেরিকার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাসে। পরিবেশবান্ধব অর্থাৎ ‘সাসটেনেবল বিজনেস’ নিয়ে পড়াশোনা করেন। প্যারিসের অ্যাবাইড বিশ্ববিদ্যালয় থেকেও ডিগ্রি অর্জন করেন। সব কিছুর মাঝে ডিজাইনিংয়ের কাজ চলতে থাকে। নিজের ব্যবসাও শুরু করে দেন। লন্ডনে রাজা তৃতীয় চার্লসের স্ত্রী ক্যামিলার পোশাক তৈরি করে গর্বিত প্রিয়াঙ্কা। রাজার অভিষেকের অনুষ্ঠানের আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন প্রিয়াঙ্কা। শারীরিকভাবে উপস্থিত থাকতে না পারলেও, ভারচুয়ালি বাকিংহাম প্যালেসে রাজার অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: আর ‘আপৎকালীন স্বাস্থ্য বিপর্যয়’ নয় করোনা ভাইরাস, স্বস্তি দিয়ে জানাল WHO]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement