shono
Advertisement

লিপস্টিক পরার সময়ে এই ভুলগুলি করছেন! বিপদ ডেকে আনছেন না তো?

চোখ বুলিয়ে নিন এই ৫ টিপসে।
Posted: 08:10 PM May 27, 2023Updated: 08:10 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারীরা নিজেদের সৌন্দর্যকে মেলে ধরার জন্য নানা ধরণের প্রসাধনী ব্যবহার করেন। হালকা মেকাপের মধ্যেও গুরুত্বপূর্ণ প্রোডাক্ট হল লিপস্টিক। যা ছাড়া সাজ একেবারে অসম্পূর্ণ। তাই অনেকেরই নিত্যদিন ঠোঁটে লিপস্টিক ব্যবহারের অভ্যেস রয়েছে। কিন্তু জানেন কি লিপস্টিক পরার সময়ে কিছু ভুল ডেকে আনতে পারে আপনার জীবনে সমূহ বিপদ।

Advertisement

এপ্রসঙ্গে ডার্মাটোলজিস্ট আঁচল পন্থ জানিয়েছেন, লিপস্টিক পরার সময়ে কিছু সাধারণ ভুল সকলেই করে থাকেন। যা বিপদের কারণ হয়ে দাঁড়াতে পারে। অনেকের ঠোঁটের রং বদলে যায় কিংবা রুক্ষ্ম হয়ে যায়। এছাড়াও বিভিন্নরকম সমস্যার সম্মুখীন হতে পারেন। কাজেই এই ৫টি টিপস মেনে চলুন।

১. নিত্যদিন গাঢ় রঙের লিপস্টিক পরা বন্ধ করুন অচিরেই। কারণ, যে লিপস্টিকের রং যত গাঢ়, তার মধ্যে সিসা, ক্রোমিয়াম, ম্যাগনেসিয়ামের পরিমাণ তত বেশি। তাই রোজ গাঢ় লিপস্টিকের বদলে ঘুরিয়ে ফিরিয়ে হালকা রঙের শেড ব্যবহার করুন।

[আরও পড়ুন: সন্তানের জন্মের পর ২ সপ্তাহে ১০ কেজি ওজন কমালেন অভিনেত্রী? টিপস নিন আপনিও]

২. দ্বিতীয়ত, খুব গুরুত্বপূর্ণ টিপস। যে ভুল অনেকেই করে বসেন। সেটা হচ্ছে ঠোঁটে কোনও লিপবাম কিংবা সানস্ত্রিন বা এসপিএফ-যুক্ত ক্রিম ব্যবহার না করেই সোজাসুজি লিপস্টিক লাগানো। আজ থেকেই এই অভ্যেস ত্যাগ করুন। ঠোঁটের ওপর হালকা লিপবামের স্তর থাকলে লিপস্টিক অতটা ক্ষতি করতে পারে না।

৩. রোজ লিক্যুইড ম্যাট লিপস্টিক ব্যবহার করা বন্ধ করুন। এতে ঠোঁট শুকিয়ে চামড়া ফ্যাকাসে হয়ে যায়। তার বদলে টিন্টেড লিপ গ্লস লাগান। এতে ঠোঁট ময়েশ্চারাইজড থাকে।

৪. রাতে লিপস্টিক তুলে ঘুমোতে যান। প্রথমে বেবি অয়েল বা মেকাপ রিমুভার দিয়ে লিপস্টিক তুলুন। সপ্তাহে ২ দিন চিনি দিয়ে স্ক্রাব করুন। এরপর লিপবাম লাগিয়ে নিন।

[আরও পড়ুন: গরমেও বিয়ের হিড়িক বাঙালির, সাড়ে ৪ মাসেই ছাদনাতলায় পৌনে এক লাখ!]

৫. রোজ রাতে ত্বকের যত্ন নেওয়া যেমন জরুরী, তেমনই ঠোঁটের যত্নও দরকার। ঘুমনোর আগে মোটা করে লিপবাম লাগাবেন অবশ্যই। এতে পরের দিন সকালে উঠে ঠোঁট নরম পাবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement