Viral Hack: তরকারিতে বেশি তেল পড়ে গেল? দেখুন তো ভাইরাল এই কৌশল কাজে লাগে কিনা

06:30 PM Aug 20, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রান্না করার আগে ম্যারিনেট করে রাখেন অনেকেই। দই দিয়ে কিছু ম্যারিনেট করলে কড়াইয়ে দেওয়ার পর তা থেকে তেল বেরবেই। আবার ধরুন খাসির মাংস রাঁধছেন। যতই মেপে তেল দেন না কেন, সামান্য তেল বেরবেই। কেউ কেউ যদিও অতিরিক্ত তেল পছন্দ করেন। আবার কেউ কেউ এক কড়াই তেল দেখে আঁতকে ওঠেন। শরীরের কথা ভেবে ওই পদটি খাওয়ার কথাই ভুলে যান তাঁরা। কিন্তু রান্না হয়ে যাওয়ার পর তো আর ফেলে দেওয়া যায় না। পরিবর্তে বেজার মুখে ওই খাবারই খেতে হয়। তবে মুশকিল আসান করেছেন এক টুইটার ব্যবহারকারী। নেটদুনিয়ায় ভাইরাল অতিরিক্ত তেল (Excess oil) দূর করার কৌশল।

Advertisement

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

@24hourknowledge হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করা হয় সম্প্রতি। ওই ভিডিওটি নেটদুনিয়ায় ভাইরাল (Viral) হতে বেশি সময় লাগেনি। কী রয়েছে ওই ভিডিওতে? বেশ তেলে ঝালে রান্না করা একটি পদ তাতে দেখা গিয়েছে। দেখে খেতে ইচ্ছা করেছে অনেকেরই। তবে তরকারির উপর ভাসতে থাকা তেল দেখে শিউরে উঠেছেন কেউ কেউ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

[আরও পড়ুন: Fanta Omelette এখনও খাননি? Viral Recipe মিস করবেন না]

অতিরিক্ত তেল বার করে দেওয়ার জন্য একটি বড় বরফের চাঁই নেওয়া হয়েছে। তা তেলে ডোবানো হচ্ছে বারবার। বরফের গায়ে অতিরিক্ত তেল লেগে যাচ্ছে। এরপর বরফের গা থেকে সেই তেল ছাড়িয়ে নেওয়া হচ্ছে। এই পদ্ধতিতেই নাকি তরকারি (Curry) থেকে অতিরিক্ত তেল গায়েব করা সম্ভব।

এই কৌশল ভাইরাল হয়েছে নিমেষেই। প্রায় দাবানলের গতিতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ভিডিওটি। লাইক, কমেন্টের বন্যা বইছে। আর হবে নাই বা কেন? কারণ, বর্তমানে বেশিরভাগ মানুষই মেদহীন চেহারা পাওয়ার আশায় জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট করেন। তারপর এহেন তেলে ভরা তরকারি খাওয়ার কোনও প্রশ্নই ওঠে না। তাহলে তো কসরতই মাটি। তাই তো এমন কৌশল যেন স্বাস্থ্য সচেতন নেটিজেনদের খুবই মনে ধরেছে। পরেরবার তরকারিতে অতিরিক্ত তেল পড়ে গেলে আপনিও এই কৌশল অবলম্বন করে দেখতেই পারেন।

[আরও পড়ুন: Junk food-এ আর ‘না’ নয়, সুস্বাদু Pizza খেয়েই এবার মেদ ঝরান!]

Advertisement
Next