shono
Advertisement

বাড়িতেই আয়োজন করে ফেলুন জমকালো ‘হোলি পার্টি’, রইল ১০টি টিপস

কীভাবে আয়োজন করবেন জেনে নিন।
Posted: 06:26 PM Mar 13, 2024Updated: 07:01 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রঙের উৎসব দোল। আবির, জল রং, পিচকারি, জল ভরা বেলুন, হইহুল্লোড়, জমজমাট রঙিন উৎসব। এখন আর শুধু বাড়ি বসে রং খেলা নয়, বরং হোলি পার্টি বেশ ইন। বন্ধুবান্ধব, কোলিগরা বা আত্মীয়স্বজন মিলে রঙিন গেট টুগেদার। রইল সেই রঙিন পার্টি ব্যবস্থা করার কিছু টিপস।

Advertisement

১. দোলে যাঁদের নিমন্ত্রণ করবেন, সেই নিমন্ত্রণ পত্রে রঙের ছোঁয়া রাখুন। নানা রঙের কার্ড প্রিন্ট করতে পারেন। অন্যথা কার্ডের সঙ্গে ছোট এক প্যাকেট আবির আর কিছু হোলি স্পেশাল মিষ্টির বক্স পাঠাতে পারেন। এগুলো কোনওটা সম্ভব না হলে কালারফুল ই-কার্ড পাঠান বা জিআইএফ পাঠান।

২. রঙের উৎসব, তাই রংই প্রধান অনুষঙ্গ। কেমিক্যাল যুক্ত রং না রেখে ভেষজ রঙের ব্যবস্থা করুন, যা স্কিন ফ্রেন্ডলি।

৩. হোলি পার্টি অথচ মিউজিক নেই, তা তো অসম্ভব। পুরনো নতুন সমস্ত হোলি স্পেশাল স্পেশালি বলিউডি হোলির গান একসঙ্গে কমপাইল করে রাখুন। ‘খাইকে পান বানারস’ থেকে ‘বলম পিচকারি’ সব সময়কার গানের একটা কমপাইলেশন বানান। সঙ্গে ঢোল বিট্‌স রাখতে পারেন। মাঝে মাঝে সেটাও বাজাতে পারেন।

[আরও পড়ুন: কলকাতার এই ঐতিহ্যবাহী পরিবারগুলির দোল উৎসব সম্পর্কে জানেন?]

৪. বেশ কিছু লোভনীয়, যাকে বলে ‘লিপ স্ম্যাকিং ডেলিকেসি’-র ব্যবস্থা রাখুন। নানা ধরনের চাট, ফুচকা, ভেল, শিঙাড়া, খাস্তা নিমকি, ছোট ছোট কাবাবের ব্যবস্থা রাখুন। শুকনো মিষ্টির আয়োজন রাখুন।

৫. হোলি পার্টি করছেন অথচ ঠান্ডাই রাখবেন না, তা তো হবেই না। নানা ফ্লেভারের ঠান্ডাই পাওয়া যায়। কিনে আনুন অথবা বাড়িতে নানা ফ্লেভারের ঠান্ডাই বানান। সঙ্গে অন্যান্য কিছু শরবতেরও ব্যবস্থা রাখতে পারেন।

৬. অ্যালকোহলের আলাদা কাউন্টার করুন। বেশ কিছু ইন্টারেস্টিং কালারফুল ককটেল সার্ভ করতে পারেন।

৭. পুরনো রংচটা জামাকাপড় না পরে একটা কালার কোড ঠিক করুন। নিজে এবং অতিথিদের সেই কালার স্কিমের পোশাক পরতে বলুন। যদি কোনও থিম ভেবে থাকেন তবে অবশ্যই তা অতিথিদের জানিয়ে রাখুন।

৮. কিছু গেম্‌স-এর ব্যবস্থা রাখুন। কার্ড গেম্‌স হোলি পার্টিতে খুব জনপ্রিয়। এছাড়া ডাম্ব শারাড্‌স, মিউজিকাল চেয়ার, পাসিং দ্য লিকিং বেলুন-এর মতো খেলার ব্যবস্থা রাখুন।

৯. ছোট ছোট গিফ্‌টের ব্যবস্থা করুন। কাস্টমাইজ্‌ড প্রিন্টেড টি-শার্ট বা কুর্তি হোলি মেসেজ দেওয়া, চকোলেট, মিষ্টির হ্যাম্পার, ড্রাই ফ্রুট্‌স-এর বাক্স, ডেকরেটিভ আইটেমসের মতো নানা ছোট ছোট উপহারের ব্যবস্থা রাখুন।

১০. হোলি পার্টি মানে কিন্তু আফটার পার্টি মেস হবে প্রচুর। তার ব্যবস্থা করে রাখুন। দামি আসবাবপত্র ঢেকে রাখুন। সোফা বা চেয়ারে প্লাস্টিক কভার পরান। ভঙ্গুর জিনিসপত্র একটু নাগালের বাইরে রাখা ভাল।

[আরও পড়ুন: ট্যাটু করতে চান? ইতিহাস জেনে তবেই বাছুন ডিজাইন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement