shono
Advertisement

নতুন বছরে ঘরের চেহারা বদলে ফেলার প্ল্যান? ভুলেও এই কাজগুলি করবেন না

বাড়ি সাজানোর সময় অনেকেই এই বিষয়গুলির খেয়াল রাখেন না।
Posted: 05:32 PM Jan 13, 2023Updated: 05:32 PM Jan 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুন্দরভাবে সাজানো ঘর-গেরস্থালি। দেখতে বেশ ভাল লাগে তাই না? তবে সাজানোর এই কাজটি কিন্তু মোটেও সহজ কম্ম নয়। এর জন্য মগজাস্ত্রের প্রয়োজন। কোন জায়গায় কোন জিনিসটি রাখলে অন্দরমহলকে আরও সুন্দর দেখানো, তা বোঝার ক্ষমতা থাকা চাই। আর এক্ষেত্রেও কয়েকটি ভুল এড়ানো দরকার।

Advertisement

ঘর সাজানোর ক্ষেত্রে এমন জিনিস কিনবেন যা দেখতেও সুন্দর আবার একাধিক কাজে ব্যবহার করা যায়। মাল্টিফাংশনাল জিনিসে জায়গাও বেশ কম লাগে।

আলমারি, টেবিল, চেয়ারের মতো আসবাবপত্র কেনার ক্ষেত্রে কোয়ালিটি কম্প্রোমাইজ একদম করবেন না। প্রথমে দেখতে সুন্দর লাগলেও পরে তার খেসারত দিতে হতে পারে।

ঘর সাজানোর ক্ষেত্রে একটি ভুল অনেকেই করে থাকেন। অন্দরমহলে প্রচুর ছবি লাগিয়ে ফেলেন। এমনটা একদম করবেন না। তা দেখতে ভাল লাগে না।

[আরও পড়ুন: পোশাকে নয়, গামছা প্রিন্টের অন্দরসজ্জায় ঘরে আনুন অভিনবত্ব, রইল টিপস]

শো-কেস ঘরে রাখতেই পারেন, তবে এমন কিছু স্টোরেজও রাখবেন যাতে জিনিস রাখলে বাইরে থেকে দেখা যাবে না। এতে আপনার গেরস্থালির গোপনীয়তা বজায় থাকবে।

গেরস্থালির তারবিন্যাস থাকে সুরক্ষিতভাবে করা হয়, সেদিকে সবার আগে খেয়াল রাখা প্রয়োজন। খোলা তার ঘরে একেবারেই রাখবেন না। যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে।

ঘর সাজানোর জিনিস কিনতে গিয়ে তাড়াহুড়ো করবেন না। একটু ধৈর্য ধরে জিনিস কিনলে সঠিক দামে সঠিক জিনিসটি ঠিক পেয়ে যাবেন।

ঘরের রং বাছার ক্ষেত্রে খেয়াল রাখবেন তা যেন আপনার জিনিসপত্রের সঙ্গে ম্যাচ করে। আবার সেটি যেন আপনার ব্যক্তিত্বকেও প্রতিফলিত করে।

এই বিষয়গুলি খেয়াল রাখলেই সুন্দরভাবে সাজিয়ে তুলতে পারবেন নিজের আস্তানা। দিনান্তের নিশ্চিন্তের আশ্রয় গেরস্থালি। তাই মনের মতো সেটিকে সাজিয়ে তুলুন। 

[আরও পড়ুন: স্নান সেরে উঠে ভেজা চুলে সিঁদুর পরেন? আপনার অভ্যাসই জীবনে ডেকে আনতে পারে বড় বিপদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement