shono
Advertisement

বাড়িতে অযাচিত অতিথি? এই বিষয়গুলি সতর্ক নিয়ে থাকুন

কালের নিয়মে মানুষ পালটেছে, পালটেছে অতিথিদের কিছু স্বভাব।
Posted: 05:14 PM Apr 26, 2023Updated: 08:11 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ দেশে অতিথিকে দেবতুল্য মনে করা হয়। তবে কালের নিয়মে মানুষ পালটেছে, পালটেছে অতিথিদের কিছু স্বভাব। এখন অনেক ক্ষেত্রেই অতিথি অযাচিতভাবে অন্দরমহলে ঢুকে পড়ে। হাসিমুখে তাঁদের স্বাগত জানাতে হয় বটে, তবে কয়েকটি বিষয় নিয়ে সতর্ক থাকা প্রয়োজন।

Advertisement

অযাচিত অতিথি বাড়ি ঢুকেই নানা প্রশ্ন করতে থাকবে। কিছু প্রশ্ন বিরক্তিকরও হবে। তবে আপনি মাথা ঠান্ডা রাখবেন। আর হাসিমুখে স্পষ্ট ভাষায় জবাব দেবেন। কোনও ব্যক্তিগত প্রশ্নের উত্তর এড়িয়ে যাওয়ার চেষ্টা করবেন। তা যদি একান্ত নাই-ই করতে পারেন। জানিয়ে দেবেন, সে বিষয়ে আপনি কথা বলতে ইচ্ছুক নন।

[আরও পড়ুন: সর্বনাশ! YouTube ভিডিও লাইক করতেই ৩৩ লক্ষ টাকা খোয়ালেন যুবতী]

কিছু মানুষজন বাড়িতে ঢুকেই ভুল খুঁজতে শুরু করেন। যে কোনওভাবে আপনাকে খাটো দেখানোর চেষ্টাও করবে। নিজের উপর বিশ্বাস হারাবেন না।

কিছু অতিথির উপস্থিতি বাড়িতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। হয়তো এমন কোনও মন্তব্য তাঁরা করে ফেলতে পারে যার প্রভাবে গেরস্থালিতে ঝামেলার সৃষ্টি হতে পারে। মনে রাখতে হবে, ‘কুছ তো লোগ কহেঙ্গে…’। অতিথিকে বিদায় জানিয়ে তাঁর নেতিবাচক কথাও ভুলে যাবেন। তা নিয়ে অযথা ভাবনাচিন্তা করবেন না।

অনেকে আবার বলতে শুরু করেন আপনার কী করা উচিত আর কী করা উচিত নয়। আপনার বিবেক আর যুক্তিই আপনার সবচেয়ে শিক্ষক। সেই অনুযায়ী বিচার-বিবেচনা করেই কাজ করবেন।

[আরও পড়ুন: শুরুতেই বুঝিয়ে দিন বিছানায় আপনি সিংহ! সঙ্গমের আগেই সঙ্গিনীর শরীরে উঠুক ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement