shono
Advertisement

শীতকালে কৃতী স্যাননের প্রিয় ‘মেথি কা পরাঠা’, আপনিও খাবেন নাকি? রইল রেসিপি

আপনিও খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন মেথির পরোটা।
Posted: 05:15 PM Dec 18, 2023Updated: 05:17 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতকাল মানেই রকমারি শাক। পাতে হরেক পদ। তার মধ্যে মেথি শাক অন্যতম। আর এই সময়েই মেথির পরোটা বেশ জনপ্রিয়। জানেন বলিউড অভিনেত্রী কৃতী স্যাননের প্রিয় শীতকালীন পদ ‘মেথি কা পরাঠা’। এর পুষ্টিগুণ যেমন, তেমন স্বাদও। তাছাড়া বাচ্চাদের শাক খাওয়াতে গিয়ে প্রাণ একেবারে ওষ্ঠাগত হয়ে যায়! কিন্তু পরোটা করে দিলে ঝটপট প্লেট সাফ হয়ে যায়। আপনিও খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন মেথির পরোটা। কীভাবে? রইল রেসিপি।

Advertisement

প্রথমেই বলে দিই, উপকরণ কী কী লাগবে?

আটা ১ কাপ, ময়দা ১ কাপ, মেথি শাক ১ কাপ (কুচনো), কাঁচা লঙ্কা ২টি, রসুন ৩ কোয়া, নুন (স্বাদমতো) জোয়ান গুঁড়ো ১ চা চামচ, কসুরি মেথি ১ টেবল চামচ, সাদা তেল ৪ টেবল চামচ, দেশি ঘি (ভাজার জন্য)।

প্রণালী-

কুচনো মেথি পাতা ভালো করে ধুয়ে নিন। এবার ময়দা, আটা, মেথি শাক, লঙ্কা কুচি, অল্প সাদা তেল আর বাকি সমস্ত উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে নিয়ে ভালো করে মেখে নিন প্রয়োজন মাফিক জল দিয়ে। তারপর আধঘণ্টার জন্য ভেজা কাপড় দিয়ে ময়দার ডো ঢেকে রাখুন।

এবার আধ ঘণ্টা বাদে দেখবেন ডো অনেকটা নরম হয়ে গিয়েছে ততক্ষণে। এবার লেচি কেটে। একটা ননস্টিক প্যান বা তাওয়ায় ঘি গরম করুন। তাতে পরোটাগুলো ভেজে নিন। ব্যস তৈরি ‘মেথি কা পরাঠা’। রায়তার সঙ্গে পরিবেশন করতে পারেন। দিব্যি লাগে খেতে।

[আরও পড়ুন: এবার বড়দিনে স্বাদ বদলান! কেকের সঙ্গে প্লেটে উঠুক চিংড়ির পাটিসাপটা, রইল রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement