Advertisement

সুযোগ পেলেই পরনিন্দা পরচর্চা করেন? জেনে নিন এর ৫ উপকার

09:58 PM Sep 17, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনিন্দা পরচর্চা (Gossip) করা কিন্তু একেবারেই খারাপ নয়। বিশেষজ্ঞরা বলছেন, গসিপের রয়েছে উপকারও। তাই যদি সুযোগ পেলেই কারও নামে গসিপ করতে ইচ্ছে করে, তাহলে নিজেকে খুব একটা আটকে রাখা ঠিক হবে না। ভাবছেন, এ আবার কেমন কথা। কারও নামে গসিপ করা মানে তো খারাপই! বিশেষজ্ঞরা বরং উলটোই বলছেন, গসিপ করলে নাকি আপনার শরীর, মন থাকবে চাঙ্গা। কীভাবে? (Lifestyle Tips)

Advertisement

১) গসিপ মন হালকা করে। আমাদের রোজকার জীবনে অনেকের সঙ্গেই আলাপ ঘটে। অনেকের সঙ্গে ওঠা-বসা। সব সময়ই সবাই মন জিততে পারে না। অনেক সময় অপছন্দের ব্য়ক্তির সঙ্গেই কথা বলতে বাধ্য হয়। বিশেষজ্ঞরা বলছেন, এই অবস্থায় নির্দিষ্ট ব্য়ক্তির উপর রাগ চেপে না রেখে, তাঁর নামে বিন্দাস হয়ে গসিপ করুন। দেখবেন, হালকাও থাকবেন আর যাবে কমে। তবে হ্যাঁ, দেখে নেবেন যার সঙ্গে গসিপ করছেন, সে যেন বিশ্বাসী হয়।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

২) গসিপ করুন মন খুলে, কিন্তু সচেতনভাবে শব্দ প্রয়োগ করুন। উলটো দিকের লোকটা ঠিক কেমন, তা বুঝতে গসিপের থেকে ভাল কিছু নেই।

[আরও পড়ুন: সঙ্গমে বিশ্বসেরা গ্রিস, জানেন ভারতের কি হাল?]

৩) অফিসে গসিপ করার অসুবিধাও যেমন আছে, তেমনি সুবিধাও রয়েছে। অফিসের হাওয়া বুঝতে মাঝে মধ্য়ে গসিপে অংশ নিন। তবে নিজে থাকুন সচেতন। আপনার উলটো দিকের লোকটা ঠিক কী ভাবছে সেটাও গসিপের মধ্য়ে দিয়ে জেনে যাবেন।

৪) গসিপ মানে অন্যের ভুলগুলো থেকে শিক্ষা নেওয়ার একটা দারুণ হাতিয়ার। যার সঙ্গে গসিপ করছেন, তাঁর অবস্থায় নিজেকে রাখুন, তাহলেই ধরতে পারবেন আপনার ভুলগুলো।

৫) রাগ, আক্রোশ, মানসিক চাপ। এগুলো থেকে বাঁচতে এমন বন্ধুকে বেছে নিন, যার সঙ্গে গসিপ করলে আপনার মন হালকা হয়ে যাবে।

শেষমেশ, বিশেষজ্ঞরা বলছেন গসিপ একধরনের স্ট্রেস বাস্টার। তবে মাথায় রাখুন, আপনার গসিপে যদি কেউ গভীরভাবে আঘাত পায়, তাহলে কিন্তু সেই গসিপ একেবারেই ভাল নয়! উলটে এতে বিপদ হতে পারে। তাই বিন্দাস গসিপ করুন। কিন্তু সাবধানে।

[আরও পড়ুন: সঙ্গমের পরে শরীরে আদরের দাগ? লজ্জা না পেয়ে ঢেকে ফেলুন এই ৫ উপায়ে]

 

Advertisement
Next