shono
Advertisement

উৎসবের মরশুমে 5G প্ল্যানের দাম বাড়াতে চলেছে JIO! কী জানাল সংস্থা?

ভোডাফোন এবং এয়ারটেলের মতো সংস্থা 5G ট্যারিফের দাম বাড়াচ্ছে।
Posted: 02:59 PM Oct 31, 2023Updated: 04:19 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 4G কানেকশন পেরিয়ে বর্তমানে 5G নেটওয়ার্কের দিকে এগিয়ে গিয়েছে দেশ। ভোডাফোন-আইডিয়া থেকে এয়ারটেল, জিও- সব সংস্থাই 5G পরিষেবা চালু করেছে। ভারতের প্রায় শহরেই মিলছে এই পরিষেবা। কিন্তু নেটওয়ার্কের গতি বাড়ার সঙ্গে কি পাল্লা দিয়ে বাড়বে রিচার্জ প্ল্যানগুলির দামও? এবার এনিয়ে মুখ খুলল রিলায়েন্স (Reliance Jio)।

Advertisement

ভোডাফোন এবং এয়ারটেল আগেই জানিয়েছিল যে তারা 5G ট্যারিফের দাম বাড়াবে। কিন্তু মুকেশ আম্বানির (Mukesh Ambani) সংস্থা জানিয়ে দিল, তারা প্ল্যানের মূল্য বৃদ্ধির কথা ভাবছে না। বরং তাদের উদ্দেশ্য গ্রাহক সংখ্যা বাড়ানো। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, 5G পরিষেবা চালু করলেও আপাতত ট্যারিফ প্ল্যানের দাম বাড়ানোর কোনও পরিকল্পনা নেই জিওর। বরং প্রতিযোগিতার বাজারে তাদের লক্ষ্য হল সস্তায় বেশি সংখ্যক গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করা।

[আরও পড়ুন: বিতর্ক উড়িয়ে আফগানদের জয়ে ফের নাচলেন ইরফান! এবার সঙ্গী ভাজ্জি, দেখুন ভাইরাল ভিডিও]

এখনও ২৪০ মিলিয়ন সাবস্ক্রাইবার আছেন, যাঁরা এই যুগেও এয়ারটেল, ভোডাফোন কিংবা বিএসএনএলের ২জি নেটওয়ার্ক পরিষেবা ব্যবহার করেন। জিও সেই সব গ্রাহককেই নিজেদের দিকে টানতে চাইছে। তাঁদের কাছে কম খরচে উন্নতমানের পরিষেবা দেওয়াকেই পাখির চোখ করছে রিলায়েন্স।

এমনিতেই অন্য টেলিকম সংস্থাগুলোর থেকে এগিয়ে থাকতে প্রায়ই নতুন নতুন অফার ঘোষণা করে থাকে জিও। যে কোনও উৎসবেই আকর্ষণীয় সব প্ল্যান নিয়ে হাজির হয় কোম্পানি। এবারও 5G পরিষেবাকে সাধারণের কাছে পৌঁছে দিয়ে নিজেদের লক্ষ্মীভাণ্ডার ভরতে চাইছে আম্বানির সংস্থা। জিওর এমন সিদ্ধান্তের পর বাকি সংস্থাগুলি কোন পছে হাঁটে, এবার সেটাই দেখার।

[আরও পড়ুন: স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন চন্দ্রবাবু নায়ড়ু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement