shono
Advertisement

খেলেও লাভ, মাখলেও লাভ, পাকা পেঁপের ম্যাজিকে ত্বকে ফিরবে জেল্লা!

ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করবে পেঁপে।
Posted: 09:21 PM Mar 15, 2023Updated: 09:21 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকা পেঁপে। খেতেও ভাল, মাখলেও ভাল! অবাক হচ্ছেন? হ্য়াঁ, এমনটাই বলছেন রূপ বিশেষজ্ঞরা। রোজকার রূপচর্চায় পাকা পেঁপে ব্যবহার করলে ত্বক শুধু উজ্জ্বল হবে না, ত্বকের নানা সমস্যাও দূর হবে। কীভাবে ব্যবহার করবেন পেঁপে?

Advertisement

সপ্তাহে ৩ থেকে ৪ বার পেঁপের নরম পাকা অংশ হাতের তালুতে চটকে নিয়ে মুখে, ঘাড়ে, হাতে এবং পায়ে ভাল করে মেখে নিন। কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। ত্বকের জেল্লা ফেরাতে দারুণ কাজ করবে এই পাকা পেঁপে।

একটি পাতিলেবুর রসের সঙ্গে হাফ কাপ পাকা পেঁপে চটকে মিশিয়ে নিন। এই ফেসপ্যাকটি মুখে ব্রাশের সাহায্যে ভাল ভাবে লাগিয়ে নিন। ৩০মিনিট পর শুকিয়ে এলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই প্যাকটি ব্যবহার করুন। ত্বকের ময়লা দূর করতে দারুণ সাহায্য করবে এই ফেসপ্যাক।

[আরও পড়ুন: রং খেলার পর ত্বক জেল্লা হারিয়েছে? রাতারাতি হাল ফেরাতে মেনে চলুন এই টিপস]

এক কাপ সবুজ পেঁপে ব্লেন্ডার এ ব্লেন্ড করে নিন সাথে ১ চা চামচ ভিটামিন ই তেল, মধু এবং টকদই মিলিয়ে নিন। মুখে মেখে ম্যাসাজ করুন। ১০-১৫ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ফেলুন।

পেঁপের বিভিন্ন উপকারি এনজাইম মুখের রোদে পোড়া দাগ এবং কালো ভাব দূর করতে সাহায্য করে। নাক বা থুতনির কালো দাগ, কনুই বা হাঁটুর কালো দাগসহ বিভিন্ন দাগ দূর করে পেঁপের এনজাইম।

[আরও পড়ুন: কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে ঘরেই বানিয়ে ফেলুন বিশেষ ফেসপ্যাক, রইল টিপস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement