shono
Advertisement

দুয়ারে শীত, বিয়ের মরশুমে বাহারি শালেই হোক বাজিমাত

ফ্যাশনে শাল-কাহন।
Posted: 07:22 PM Dec 01, 2023Updated: 07:22 PM Dec 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই সময়ে শীতের লীলা সত্যিই বোঝা ভার! দিনে গরম তো রাতে শীত! এদিকে বিয়ের মরশুম শুরু। ডিসেম্বর, জানুয়ারি জুড়ে উৎসব-অনুষ্ঠানে ঠাসাঠাসি মাস! কিন্তু শীতকাল এলেই ‘ফ্যাশনের দফারফা’ বলে অনেকে ভ্রু কোঁচকান। ফলস্বরূপ বিয়েবাড়িতে গরম পোশাক ছাড়াই যেতে স্বচ্ছন্দ্য বোধ করেন। তবে কুছ পরোয়া নহি! শাড়ি হোক কিংবা কুর্তি, আনারকলি সব পোশাকের সঙ্গেই দোসর হিসেবে দিব্যি মানিয়ে যায় শাল। তবে তার মধ্যেও রকমারি সম্ভার রয়েছে।

Advertisement

সুতি, খাদি, পশম বিভিন্ন ম্যাটেরিয়ালের শাল হয়। তাতে এমব্রয়ডারি, ব্লক, কাঁথাস্টিচের বিভিন্ন রকমের কাজ রয়েছে। কাশ্মিরী শাল আবার চিরাচরিতভাবে ফ্যাশনে ইন। শাড়ির সঙ্গে এই শাল ক্যারি করলে যেমন মহিলাদের লুকে এক্স ফ্যাক্টর যোগ হয়। ঠিক তেমনই পুরুষরাও পাঞ্জাবির সঙ্গে কাশ্মিরী শাল অনায়াসে নিতে পারেন। এতে সাজপোশাকে আরও আভিজাত্য যোগ হয়। দামও মোটামুটি সাধ্যের মধ্যেই। উলে বোনা ক্রুশের চাদরও শাড়ির সঙ্গে দিব্যি মানায়।

[আরও পড়ুন: শীতকালের রাতপার্টিতে ‘আই ক্যান্ডি’ হতে চান? টিপস নিন দীপিকার কাছে]

এছাড়াও বাজারে বর্তমানে স্টোল বেশ জনপ্রিয়। জিন্স হোক কিংবা কুর্তি, টপ, সবকিছুর সঙ্গে দারুণ মানিয়ে যায়। সবথেকে বড় বিষয় হচ্ছে রকমারি স্টোলকে আপনি যেমন স্কার্ফ হিসেবে ব্যবহার করতে পারেন ঠিক তেমনি পোশাকের সঙ্গে বিভিন্ন স্টাইলে নিতে পারেন। ফ্যাশনিস্তাদের শীতকালীন ওয়ার্ড্রোবে বরাবর স্টোল প্রাধান্য পেয়ে এসেছে। পঞ্চো শালও ফ্যাশনে ভীষণভাবে ইন। তাহলে আর কী শীতকালে রকমারি শাল সম্ভারে রেখে ফ্যাশন ট্রেন্ডে এগিয়ে থাকুন।

[আরও পড়ুন: রণবীর-সইফ-ভিকির মতো আপনিও বাজিমাত করুন সাদা পাঞ্জাবিতে, রইল টিপস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement