shono
Advertisement

অনুমতি ছাড়াই ভিডিও ব্যবহার, আমাজনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নোকিয়ার

শুধু আমাজনই নয়, একইরকম নিয়মভঙ্গ করেছে HP-ও।
Posted: 12:05 PM Nov 01, 2023Updated: 12:05 PM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুক্তি ভেঙে ভিডিও ব্যবহারের অভিযোগে এবার নোকিয়ার রোষের মুখে আমাজন। মোট পাঁচটি দেশে আমাজনকে আইনি নোটিস ধরাল এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা।

Advertisement

সংস্থার অভিযোগ, আমাজনের (Amazon) সঙ্গে বহু বছর ধরে যুক্ত তারা। তা সত্ত্বেও চুক্তির নিয়ম ভেঙে প্রযুক্তি সংক্রান্ত নোকিয়ার ভিডিও ব্যবহার করা হয়েছে তাদের ওয়েবসাইটে। আর সেই কারণেই ভারত, আমেরিকা, জার্মানি, ব্রিটে-সহ মোট পাঁচটি দেশে আমাজনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করেছে তারা। মার্কিন আদালতে নোকিয়া এও জানিয়েছে, শুধু আমাজনই নয়, একইরকম নিয়মভঙ্গ করেছে HP কোম্পানিও।

[আরও পড়ুন: বিশ্বকাপের ম্যাচ শেষে এই ২ স্টেডিয়ামে দেখা যাবে না আতশবাজির রোশনাই, জানাল BCCI]

নোকিয়ার (Nokia) চিফ লাইসেন্সিং অফিসার অরবিন প্যাটেল জানান, “আমরা অনেক বছর আমাজন এবং HP-র সঙ্গে কাজ করছি। কিন্তু কোনও কোনও সময় নিয়ম ভেঙে সে সব কোম্পানি বুঝিয়ে দেয় তাদের বিরুদ্ধে মামলার রাস্তায় হাঁটা ছাড়া উপায় নেই। এতে তাদেরও সম্মানহানি হয়।” ভিডিও কমপ্রেশন, কনটেন্ট ডেলিভারি, কনটেন্ট রেকমেন্ডেশনের মতো বিষয়গুলিই অনুমতি ছাড়া ব্যবহার করা হয়েছে।

তবে নোকিয়া জানিয়েছে, যে সমস্ত কোম্পানিগুলি বিশ্বাস করে প্রযুক্তিগত সহায়তার জন্য তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে, তাদের কোনও প্রকার সমস্যায় পড়তে হবে না। অ্যাপেল থেকে স্যামসং এবং ডিভাইস প্রস্তুতকারী অন্যান্য সংস্থাকে আগের মতোই প্রযুক্তি সংক্রান্ত পরিষেবা দেবে নোকিয়া।

[আরও পড়ুন: ২ নভেম্বরই হাজিরা দেবেন, চিঠিতে জানিয়েও নানা প্রশ্ন তুললেন মহুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement