shono
Advertisement

প্রবল বৃষ্টিতে টয় ট্রেন নিয়ে বড় সিদ্ধান্ত! দার্জিলিং ঘুরতে যাওয়ার আগে জেনে নিন খুঁটিনাটি

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ।
Posted: 03:17 PM Jul 19, 2023Updated: 03:17 PM Jul 19, 2023

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: ফের বাতিল করা হলো টয় ট্রেন। আগামী ২০ জুলাই থেকে ৩১ আগস্ট বন্ধ থাকবে দার্জিলিং (Darjeeling) থেকে ঘুমগামী জয় রাইড। রেল সূত্রে জানানো হয়েছে ৫২৫৯৪, ৫২৫৯৮ ও ৫২৫৪৪ স্টিম ইঞ্জিন-সহ ৫২৫৯৭ ডিজেল ইঞ্জিনের টয় ট্রেন (Toy Train) বাতিল করা হয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণেই দার্জিলিং হিমালয়ান রেল এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। ফলে আগামী মাস পর্যন্ত দার্জিলিংয়ে গিয়ে সেখানকার অন্যতম প্রধান আকর্ষণ টয়ট্রেন মিস করবেন পর্যটকরা।

Advertisement

দার্জিলিং ঘুরতে এলেই পর্যটকরা টয় ট্রেনে চেপে পাহাড়ের নৈসর্গিক দৃশ্য উপভোগ করেন। কিন্তু গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিপাতের জেরে ট্রেন চালানোই কষ্টকর হয়ে উঠছিল ট্রেন চালকদের। তাই কোনওরকম দুর্ঘটনা ঘটার আগেই রেল এই সিদ্ধান্ত নিয়ে ফেলল। বর্ষাকালে পাহাড়ে পর্যটকের সংখ্যা বরাবর কমই থাকে। তাই ট্রেনের চাহিদাও কম। একারণেই ৪টি জয়রাইড বাতিল করা হলো।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে ভয়ংকর ট্রান্সফর্মার বিস্ফোরণ, মৃত্যু অন্তত ১৫ জনের, আহত বহু]

পর্যটন মরশুমে জয়রাইডের সংখ্যা বাড়ানো হয়। এখন কমিয়ে দিলেও রেলের কোনও অসুবিধা নেই বলে রেল (Indian Railways) সূত্রে খবর। এপ্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, “বৃষ্টিতে পাহাড়ের মাটি নরম হয়ে যায়। ফলে বেশ ঝুঁকি নিয়েই ট্রেন চালাতে হয়। আবার এই সময় পর্যটক কম থাকায় চাহিদাও অনেকটাই কমে যায়। তাই আপাতত এই চারটি জয়রাইড বাতিল করা হলো। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।”

[আরও পড়ুন: ‘জনসন অ্যান্ড জনসন’ পাউডার থেকে ক্যানসার! আক্রান্তকে বিরাট অঙ্কের ক্ষতিপূরণের নির্দেশ আদালতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement