shono
Advertisement

এবার টুইটার থেকেই হবে ভয়েস ও ভিডিও কল, ইউজারদের মন জিততে নয়া টোটকা মাস্কের

আরও একটি নতুন ফিচার যুক্ত হচ্ছে টুইটারে, জানালেন মাস্ক।
Posted: 10:36 AM May 10, 2023Updated: 10:36 AM May 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্লু টিকের উপর মূল্য চাপিয়ে ইউজারদের বিরাগভাজন হয়েছেন টুইটার সিইও এলন মাস্ক। যে কারণে একধাক্কায় বহু সাবস্ক্রাইবার হারিয়েছে এই মাইক্রো ব্লগিং সাইট। তবে ইউজারদের মন জিততে এবার বিশেষ উদ্যোগ নিলেন মাস্ক। তিনি জানিয়েছেন, শীঘ্রই এবার টুইটার থেকেও করা যাবে ফোন।

Advertisement

টুইটার কেনার পরই এলন মাস্ক ঘোষণা করেছিলেন, ঢেলে সাজানো হবে এই সাইটটিকে। একই প্ল্যাটফর্মে হাজারো সুবিধা পাবেন ইউজাররা। তার মধ্যে থাকবে এনক্রিপ্টেড ডিরেক্ট মেসেজ। অর্থাৎ কাউকে ব্যক্তিগত মেসেজ করলে, তা থাকবে সম্পূর্ণ সুরক্ষিত। ঠিক যেমনটা হয়ে থাকে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে। এর পাশাপাশি টুইটারে (Twitter) একসঙ্গে আরও বেশি অক্ষর লিখে পোস্ট করা যাবে। এই অ্যাপেই করা যাবে পেমেন্টও। এই সব প্রতিশ্রুতিই দিয়েছিলেন সিইও। এবার তিনি ফের জানালেন, শীঘ্রই এই প্ল্যাটফর্মে যুক্ত হতে চলেছে নয়া ফিচার।

[আরও পড়ুন: মোদির কারণেই পাকিস্তানে যত অশান্তি! টুইটে অভিযোগ পাক অভিনেত্রীর, পালটা দিল দিল্লি পুলিশ]

মঙ্গলবার মাস্ক (Elon Musk) টুইট করেন, “খুব তাড়াতাড়ি টুইটারে যুক্ত হচ্ছে ভয়েস আর ভিডিও কল। যে কোনও প্ল্যাটফর্মেই কল করা যাবে। তাই নিজের ফোন নম্বর ব্যবহার না করেই বিশ্বের যে কোনও প্রান্তের মানুষের সঙ্গে কথা বলতে পারবেন।” তিনি আরও জানান, আজ, বুধবার থেকেই ডিরেক্ট মেসেজ হয়ে যাবে এনক্রিপ্টেড। এছাড়াও অ্যাপটির নয়া ভার্সানে ডিরেক্ট মেসেজের ক্ষেত্রে ইমোজিও ব্যবহার করা যাচ্ছে।

ভয়েস ও ভিডিও কল চালু হওয়ার অর্থ এবার ফেসবুক এবং ইনস্টাগ্রামের সঙ্গে জোর প্রতিযোগিতায় নেমে পড়ল টুইটার। কারণ ইতিমধ্যেই মেটার প্ল্যাটফর্মে ভিডিও কলের সুবিধা রয়েছে।

[আরও পড়ুন: নৃশংস! নাবালিকার ঋতুকালীন রক্তের দাগকে সঙ্গমের চিহ্ন ভেবে পিটিয়ে মারল দাদা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement