shono
Advertisement

ফের হাওড়ায় বাতিল ট্রেন, দুর্ভোগ চলবে একটানা ১৫ দিন

বিপাকে পড়তে পারেন নিত্যযাত্রীরা।
Posted: 08:47 PM Mar 31, 2023Updated: 08:47 PM Mar 31, 2023

স্টাফ রিপোর্টার: কপাল থেকে দুর্ভোগ যেন সরছে না রেল যাত্রীদের। নন ইন্টারলকিংয়ের পর এবার ওভারহেডের কাজের জন‌্য হাওড়া-বর্ধমানের মধ্যে পনেরো দিন ধরে বাতিল থাকবে চোদ্দোটি ট্রেন। হাওড়া থেকে প্রতিদিন সাতটি আপ ট্রেন বাতিল। ডাউনে বর্ধমান থেকে বাতিল দু’টি ট্রেন ও পান্ডুয়া, তারকেশ্বর, গুড়াপ, শ্রীরামপুর ও মাশাগ্রাম থেকে একটি করে ডাউন ট্রেন বাতিল থাকবে ওই দিনগুলিতে।

Advertisement

ডানকুনিতে নতুন টার্মিনাল গড়তে উদ্যোগ শুরু করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। পরিকল্পনা কার্যকর হলে বন্দে ভারত এক্সপ্রেসের মতো আধুনিক প্রযুক্তির ট্রেন এখান থেকেই চলবে। কিন্তু, ডানকুনি থেকে শিয়ালদহের মধ্যে লোকাল ট্রেনের যাত্রীদের দুর্দশা ঘুচবে কবে? যাত্রীদের দুর্ভোগের কথা জানিয়ে ভারতীয় রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি পাঠিয়েছে নাগরিক সংগঠন ‘সারা বাংলা সিটিজেন্স ফোরাম’।

[আরও পড়ুন: ‘অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই’, হাওড়া কাণ্ডে কড়া বিবৃতি রাজ্যপালের]

সংগঠনের দাবি, সকাল-সন্ধেয় অফিস টাইমে অন্তত দু’টি করে অর্থাৎ কমপক্ষে ৪টি লোকাল ট্রেন বাড়াতে হবে। প্রত্যেকটি লোকাল ৯ থেকে বাড়িয়ে ১২ কামরার করতে হবে বলে দাবি করেছেন তারা। উল্লেখ্য, এর আগে গত ২৫ মার্চ রাত থেকে ২৬ মার্চ পর্যন্ত হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ছিল রেল চলাচল। তার ফলে ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা।   

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর দেওয়া বেনারসিতে সাজিয়ে দেবী সন্তোষীর পুজো, সিঙ্গুরে জনজোয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement