shono
Advertisement

Breaking News

Bhaichung Bhutia

এক দশকে ৬ বার, ফের ভোট ময়দানে হার 'পাহাড়ি বিছে'র

খেলা ছেড়ে রাজনীতির ময়দানে নামার পর এখনও জয়ের মুখ দেখেননি বাইচুং।
Published By: Subhajit MandalPosted: 05:08 PM Jun 02, 2024Updated: 06:07 PM Jun 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠে তিনি অনবদ্য। দেশের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার। দীর্ঘদিনের অধিনায়ক। কিন্তু খেলার মাঠের নেতা থেকে দেশের নেতা হওয়ার লক্ষ্যে ফের ধাক্কা খেলেন বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia)। আরও একবার ভোট ময়দানে হারের মুখ দেখতে হল 'পাহাড়ি বিছে'কে।

Advertisement

সিকিম বিধানসভা নির্বাচনে ফর্ফং কেন্দ্র থেকে হারলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক। সিকিম ডেমোক্র্যাটিক ফ্রন্টের প্রার্থী হিসাবে লড়াই করে সিকিম ক্রান্তিকারী মোর্চার প্রার্থী রিকশল দরজি ভুটিয়ার কাছে ৪ হাজার ৩৪৬ ভোটে হারলেন বাইচুং। সিকিমের (Sikkim) মতো ছোট রাজ্যের নিরিখে এই ব্যবধান বিরাট। ওই কেন্দ্রে মোটে ৪ হাজার ১২টি ভোট পেয়েছেন তিনি। অর্থাৎ তাঁর প্রাপ্ত ভোটের চেয়ে হারের ব্যবধান বেশি।

[আরও পড়ুন: বুথফেরত সমীক্ষায় অনেক এগিয়ে এনডিএ, ২০১৯-এর এক্সিট পোলকেও ছাপিয়ে গেল?]

গত এক দশকে ভোটের ময়দানে এটা বাইচুংয়ের ষষ্ঠ হার। বস্তুত খেলা ছেড়ে রাজনীতির ময়দানে নামার পর এখনও জয়ের মুখ দেখেননি তিনি। প্রাক্তন ভারত অধিনায়ক একটা সময় যুক্ত ছিলেন তৃণমূলের (TMC) সঙ্গে। তাতে বিশেষ সাফল্য পাননি। শেষে নিজের রাজ্য সিকিমে ফিরে গিয়ে হামরো সিকিম পার্টি নামের একটি রাজনৈতিক দল তৈরি করেন। তাতেও সাফল্য আসেনি।

[আরও পড়ুন: দক্ষিণে বিজেপির সূর্যোদয়, বুথ ফেরত সমীক্ষায় প্রত্যাশা পূরণ হচ্ছে কি?]

বাইচুং প্রথম ২০১৪ সালে তৃণমূলের টিকিটে দার্জিলিং থেকে লোকসভায় লড়েন। ২০১৬ সালে এরাজ্যের শাসকদলের হয়েই শিলিগুড়ি বিধানসভায় লড়েন তিনি। তাতেও হারতে হয়। ২০১৯ সালে হামরো সিকিম পার্টির (HSP) হয়ে সিকিমের দুটি বিধানসভা থেকে লড়েন বাইচুং। দুটিতেই হারেন। সেবছরেই গ্যাংটকের উপনির্বাচন হয়। সেবারও হারেন প্রাক্তন ভারত অধিনায়ক। এবার ফের হারতে হল বাইচুংকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খেলার মাঠের নেতা থেকে দেশের নেতা হওয়ার লক্ষ্যে ফের ধাক্কা খেলেন বাইচুং ভুটিয়া।
  • আরও একবার ভোট ময়দানে হারের মুখ দেখতে হল 'পাহাড়ি বিছে'কে।
  • সিকিম বিধানসভা নির্বাচনে ফর্ফং কেন্দ্র থেকে হারলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক।
Advertisement