shono
Advertisement

‘সৌমিত্র-সুজাতার দাম্পত্য কলহে আগ্রহ নেই’, বিষ্ণুপুরের বাম প্রার্থীর অস্ত্র ‘সেটিং’ তত্ত্ব

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের লড়াইকে এখন 'দাম্পত্য কলহ' হিসেবেই দেখছে রাজনৈতিক মহলের একাংশ।
Posted: 04:44 PM Mar 15, 2024Updated: 06:03 PM Mar 15, 2024

অসিত রজক, বিষ্ণুপুর: সংসার ভাঙার পর নির্বাচনী ময়দানে সম্মুখ সমরে সৌমিত্র খাঁ এবং সুজাতা মণ্ডল (Sujata Mandal)। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের লড়াইকে এখন ‘দাম্পত্য কলহ’ হিসেবেই দেখছে রাজনৈতিক মহলের একাংশ। যদিও এই কেন্দ্রের তৃতীয় প্রতিদ্বন্দ্বী সিপিএম (CPM) অবশ্য এসবকে গুরুত্ব দিতে একেবারেই নারাজ। শুক্রবার নির্বাচনী প্রচারে সিপিআইএম প্রার্থী শীতল কৈবর্ত (Shital kaibarta) স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, “ওঁদের পারিবারিক-সাংসারিক কলহ নিয়ে আমাদের মাথাব্যথা নেই।” বরং প্রচারে তৃণমূল, বিজেপি বিরোধীদের এক হওয়ার ডাক দিলেন কৈবর্ত।

Advertisement

শুক্রবার কোতুলপুরে নির্বাচনী প্রচারে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিষ্ণুপুরের সিপিএম প্রার্থী শীতল কৈবর্ত। সেখানে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ (Soumitra Khan) ও তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের বিষয়ে প্রশ্ন উঠলে তিনি জানান, “ওঁদের পারিবারিক-সাংসারিক কলহ নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই। তবে সমাজ ওই বিষয়গুলোকে ভালো চোখে দেখে না।” একই সঙ্গে কৈবর্তর দাবি, লড়াই হবে রাজনৈতিকভাবে। তৃণমূল ও বিজেপি বিরোধী মানুষকে একত্রিত করাই আমাদের মূল লক্ষ্য।

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে মমতাকে ‘মা সারদা’ বললেন সুজাতা, পালটা দিলেন সৌমিত্রও]

এছাড়াও রাজ্যে একের পর এক দুর্নীতি ইস্যুতে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে সেটিংয়ের অভিযোগ তোলেন বাম প্রার্থী। সুর চড়িয়ে তাঁর দাবি, “শাসক দলের দুর্নীতির মাথারা জেলের বাইরে বসে রয়েছেন। আসলে রাজ্যে তৃণমূল থাক এবং দিল্লিতে বিজেপি থাক এই বোঝাপড়া চলছে। যার ফলেই সারদা থেকে শিক্ষক দুর্নীতি সব তদন্ত আটকে রয়েছে। একটা মাত্র সন্দেশখালি নয়, গোটা রাজ্যটাই সন্দেশখালি হয়ে রয়েছে। ফলে এঁদের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।” তৃণমূল ও বিজেপি বিরোধিতায় কংগ্রেস ও আইএসএফকে একজোট হওয়ারও আহ্বান জানান সিপিএম প্রার্থী শীতল কৈবর্ত।

[আরও পড়ুন: পুরুলিয়ায় সুষ্ঠু ভোটে চ্যালেঞ্জ দীর্ঘ ঝাড়খণ্ড সীমানাই, চিহ্নিত নতুন নাকা পয়েন্ট]

উল্লেখ্য, এবারও বিষ্ণুপুর (Bishnupur) লোকসভা কেন্দ্রে সৌমিত্র খাঁকে টিকিট দিয়েছে বিজেপি। অন্যদিকে, পালটা এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী করেছে সৌমিত্রের প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডলকে। প্রচারে নেমেই সৌমিত্রকে ‘দুশ্চরিত্র’ বলে তোপ দেগেছেন সুজাতা। সবমিলিয়ে বিষ্ণুপুর কেন্দ্রে বিজেপি-তৃণমূলের দাম্পত্য লড়াইয়ের দিকে বাড়তি নজর রাজ্য রাজনীতির। তবে এইসবকে পাশ কাটিয়ে বিষ্ণুপুরে রাজনৈতিক লড়াইয়ের বার্তা দিলেন সিপিএম প্রার্থী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার