shono
Advertisement

সত্যিকারের ‘খাড়া দুটো শিং’গজাল বৃদ্ধের মাথায়! বাদ দিতেই ঘটল অঘটন

ইয়েমেনের ওই বৃদ্ধের বয়স নাকি ১৪০!
Posted: 05:47 PM Mar 17, 2023Updated: 05:47 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাট্টিমা টিম টিম। তাদের খাড়া দুটো শিং। ছড়ার সেই আশ্চর্য প্রাণী যে কাল্পনিক তা সকলের জানা। আবার মার্কিন কিংবদন্তি ছাগ-মানবের মাথাতেও জ্বলজ্বল করতে থাকা শিংদ্বয় শেষ পর্যন্ত নিছক কল্পনাই। কিন্তু ইয়েমেনের (Yemen) এক বৃদ্ধের মাথায় যেভাবে শিং গজাতে দেখা গিয়েছিল, তা নিখাদ বাস্তব। বলা হয় তাঁর বয়স নাকি ১৪০। কিন্তু দেড়শো ছুঁই ছুঁই মানুষটি প্রাণ হারালেন মাথায় গজিয়ে ওঠা শিং কাটতে গিয়েই! এমনই দাবি সেদেশের বহু সংবাদমাধ্যমের।

Advertisement

বহু বছর ধরেই ‘ইয়েমেনের ছাগ-মানব’ নামে পরিচিত আলি অ্যান্টার নামের ওই বৃদ্ধ। একশো বছর বয়স পেরনোর পর থেকেই নাকি তাঁর মাথায় গজাতে শুরু করেছিল শিং। সেই থেকেই তিনি বিখ্যাত হয়ে ওঠেন। দু’টি শিংয়ের একটি শিং ছোট, অন্যটি বড় আকার ধারণ করেছিল। সেটা এমনই অতিকায় হয়ে উঠেছিল প্রায় গাল ফুঁড়ে দেওয়ার জোগাড়। ওই শিং গজানোর পরই নানা সমস্যায় ভুগতে শুরু করেছিলেন আলি।

[আরও পড়ুন: বাম জমানায় চিরকুটে চাকরি পেয়েছেন কারা? তালিকা তৈরির নির্দেশ ব্রাত্যর]

সম্প্রতি তাঁর ওই শিং কেটে ফেলার প্রয়াস করা হয়। স্থানীয় সংবাদপত্রের দাবি, অপ্রশিক্ষিত এক ব্যক্তি গরম একটি যন্ত্রের সাহায্যে অস্ত্রোপচার করেছিলেন। আর তাতেই ঘটে গেল অনর্থ। অপারেশনের তিন দিনের মধ্যেই মৃত্যু হল আলির। তাঁর পরিবারের অভিযোগ, এমন ‘নিষ্ঠুর’ অস্ত্রোপচারের ধাক্কা সামলাতে পারেননি বয়সের ভারে নুইয়ে পড়া মানুষটি।

[আরও পড়ুন: থানা নয়, এবার মিটিং-মিছিলের আবেদন জানাতে হবে জেলা পুলিশের দপ্তরে, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার