shono
Advertisement

সাধের বাড়িতে আর ফেরা হল না শহিদ পরমজিতের

এলাকায় নেমেছে প্রবল শোকের ছায়া। The post সাধের বাড়িতে আর ফেরা হল না শহিদ পরমজিতের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:41 AM May 02, 2017Updated: 06:11 AM May 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বড় সাধ করে বাড়ি বানিয়েছিল। ইচ্ছা ছিল এখানে এসে থাকবে। তা আর হল না। এ বাড়িতে এবার তাঁর দেহ ঢুকবে।” চোখে জল নিয়ে মাথা উঁচু করে এই কয়েকটি শব্দেই যন্ত্রণা উগরে দিলেন কাশ্মীরে শহিদ ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিংয়ের ভাই। বাড়ি ফিরলে বাবার কাছে কয়েকটি আবদার ছিল কন্যা সিমরানদীপের। কিন্তু হঠাৎ বজ্রাঘাতের মতো এল বাবার মৃত্যু সংবাদ। তবে ভয়ানক আঘাত পেলেও দেশের জন্য বাবার চরম বলিদানে গর্বিত সে। পাঞ্জাবের তরণতারণের বাসিন্দা পরমজিৎ সিংয়ের মৃত্যুর খবরে গোটা এলাকায় নেমেছে প্রবল শোকের ছায়া।

Advertisement

সোমবার সকালে বিনা প্ররোচনায় ভারতীয় সেনার কৃষ্ণ ঘাঁটি সেক্টরকে লক্ষ্য করে ভারী মর্টার বর্ষণ করতে থাকে পাকবাহিনী। এরপর দুই ভারতীয় জওয়ানকে হত্যা করে মুণ্ডচ্ছেদ করা হয়। প্রাথমিক তদন্তে উঠে আসছে, সম্ভবত কোনও ফাঁদ পাতা হয়েছিল। যা খতিয়ে দেখতেই নিয়ন্ত্রণরেখার কাছাকাছি পৌঁছেছিলেন দুই জওয়ান। তখনই তাঁদের হত্যা করা হয়। সীমান্ত পার করে প্রায় ২৫০ মিটার ভিতরে পাক বাহিনী প্রবেশ করেছিল বলেই মনে করা হচ্ছে। হামলায় শহিদ হন বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিং। এই হামলার পিছনে লস্করের হাত থাকতে পারে বলেও অনুমান করা হচ্ছে। ভারতের তরফে এই আক্রমণের তীব্র নিন্দা করা হয়। পাশাপাশি এর সমুচিত জবাব দেওয়া হবে বলেও জানানো হয়।

কেন্দ্রের সবুজ সংকেত পেয়েই বদলা নেয় ভারতীয় সেনা। ঠিক যে অঞ্চল থেকে ভারতীয় সেনা বাহিনীর উপর হামলা চালানো হয়েছিল, সেই অঞ্চলেই পাল্টা আক্রমণ করা হয়। একই কায়দায় মর্টার বর্ষণ করে উড়িয়ে দেওয়া হয় তিন পাক সেনা ছাউনি। বেশ কয়েকজন পাক সেনার মৃত্যু হয়েছে বলেও জানা যাচ্ছে।

[‘ওরা বাবাকে মেরেছে, ওদের ৫০ জনের মাথা কাটা হোক’]

The post সাধের বাড়িতে আর ফেরা হল না শহিদ পরমজিতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement