shono
Advertisement

আরও ৭ দিন গরমে পুড়বে বাংলা! পশ্চিমে লু সতর্কতা, উত্তরবঙ্গেও বাড়ছে অস্বস্তি

সুস্থ থাকতে ঘরে থাকার পরামর্শ আবহওয়া দপ্তরের।
Posted: 09:35 AM Jun 02, 2023Updated: 10:49 AM Jun 02, 2023

নিরুফা খাতুন: মাঝে কয়েকদিন বৃষ্টি হলেও ফের হাঁসফাঁস গরমে নাজেহাল বঙ্গবাসী। আগামী সাতদিন গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে, এমনটাই জানাল হাওয়া অফিস। পশ্চিমে বইবে লু, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। উত্তরবঙ্গেও গরম ও অস্বস্তি বাড়বে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। তাপমাত্রা বাড়বে দার্জিলিং কালিম্পংয়ে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্র ও শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর-সহ পশ্চিমের জেলা ও সংলগ্ন জেলাগুলিতে তাপপ্রবাহের সম্ভাবনা। শনি ও রবিবার দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি। তবে বিকেলের পর আবহাওয়ার পরিবর্তন হবে উপকূলের জেলায়। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং এই উপকূল সংলগ্ন কিছু জেলাতে হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গল ও বুধবার গরম আরও বাড়বে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা।

[আরও পড়ুন: শুভেন্দুর কনভয়ের ধাক্কায় মৃতের পরিবারের সঙ্গে সাক্ষাৎ অভিষেকের, আজীবন পাশে থাকার আশ্বাস]

পশ্চিমে লু ও রাজ্যজুড়ে গরম ও অস্বস্তির কারণে সতর্ক থাকার পরামর্শ আবহাওয়া দপ্তরের। বেলা ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। তৃষ্ণা না পেলেও জল পানের পরামর্শ। একটানা অনেকক্ষণ রোদের মধ্যে কাজ না করার পরামর্শ আবহাওয়া দপ্তরের। প্রসঙ্গত,এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্প বা আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৬ থেকে ৮৭ শতাংশ।

[আরও পড়ুন:‘এখনই ভোট হলে ৫০ হাজারে হারবে গদ্দার’, নন্দীগ্রাম থেকে শুভেন্দুকে খোলা চ্যালেঞ্জ অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement