shono
Advertisement

অন্যদের চাকরি খুঁজে দেয়, এবার সেই জনপ্রিয় কোম্পানিতেই বিপুল ছাঁটাই!

প্রতিনিয়ত চাকরি হারাচ্ছেন নামী টেক কোম্পানিগুলির কর্মীরা।
Posted: 07:38 PM Feb 14, 2023Updated: 07:38 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে অব্যাহত গণছাঁটাই। যে সংস্থা বেকারদের চাকরি খুঁজে দিতে বদ্ধপরিকর, এবার সেই সংস্থারই কর্মীরা চাকরি হারাতে চলেছেন। ঠিক ধরেছেন, কথা হচ্ছে লিংকড্ ইনের। শোনা যাচ্ছে, অন্তত ১০ হাজার কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, চলতি বছরই মাইক্রোসফটের (Microsoft) অন্তর্ভুক্ত এই সংস্থার কমপক্ষে ১০ হাজার কর্মীর চাকরি যেতে চলেছে। সবচেয়ে বেশি চাকরি হারাবেন নিয়োগ বিভাগের কর্মীরা। একটি সংবাদমাধ্যমের প্রকাশিত খবর অনুযায়ী, ইতিমধ্যেই মাইক্রোসফটের তরফে কর্মীদের ছাঁটাইয়ের কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে কবে কর্মীদের সংস্থায় শেষদিন, তা এখনও পর্যন্ত নিশ্চিত করা হয়নি।

[আরও পড়ুন: ব্রাত্য-সায়ন্তিকা-ফিরহাদ-নুসরত! শেষদিনে ত্রিপুরায় প্রচারে ঝড় তৃণমূলের]

এর আগে গত বছর নভেম্বরে লিংকড্ ইনের (LinkedIn) ওয়েবসাইটে জানানো হয়েছিল, তারা আপাতত নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে সে সময় সিইও রায়ান এ কথাও বলেছিলেন যে কর্মীছাঁটাইয়েকর কথা এই মুহূর্তে ভাবছে না সংস্থা। শুধুমাত্র নতুন নিয়োগের উপর লাগাম টানা হচ্ছে। কিন্তু নতুন বছরে ধরা পড়ল অন্য ছবি। সম্প্রতি মাইক্রোসফট জানিয়েছিল, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে তাঁরা কর্মী সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। যার জেরে ১০ হাজার কর্মীর চাকরি যায়। এবার কোপ পড়ল তাদেরই অন্তর্গত লিংকড্ ইনেও।

প্রসঙ্গত, বিশ্বের বিভিন্ন প্রান্তে গণছাঁটাই চলছে। বিশেষ করে নামী টেক কোম্পানিগুলির কর্মীরাই চাকরি হারাচ্ছেন। ইতিমধ্যেই কাজ হারিয়েছেন আমাজন, মেটা, টুইটার, গুগলের মতো সংস্থার হাজারো কর্মী। এবার সেই তালিকায় নয়া সংযোজন লিংকড্ ইন।

[আরও পড়ুন: ঠিক যেন সূর্যকুমার যাদব! রাজস্থানের বিস্ময় বালিকার ক্রিকেটে মজলেন শচীনও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement