shono
Advertisement

তামিলনাড়ুর ‘দত্তক পুত্র’ ধোনি, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন

রাজ্যের কোনও ক্রিকেটার দলে না থাকায় সিএসকে-কে নিষিদ্ধ করার দাবি উঠেছিল তামিলনাড়ু বিধানসভায়।
Posted: 01:06 PM May 09, 2023Updated: 01:06 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর ‘দত্তক পুত্র’ মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। যে সে নন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (MK Stalin) বিশ্বজয়ী অধিনায়ককে এমনই আখ্যা দিলেন।

Advertisement

ধোনি রাঁচির হলেও চেন্নাইয়ে তিনি দারুণ জনপ্রিয়। আইপিএলে তিনি চেন্নাই সুপার কিংসকে এনে দিয়েছেন সাফল্যের পর সাফল্য। তাঁর জনপ্রিয়তা এতটাই যে রাজ্য সরকারের উদ্যোগে এবং তাদের প্রচেষ্টায় তৈরি তামিলনাড়ু চ্যাম্পিয়নশিপ ফাউন্ডেশনের অ্যাম্বাসাডর করা হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে।

[আরও পড়ুন: খেতাবি লড়াইয়ে পিছিয়ে পড়ছে আল নাসের, ম্যাচ ড্র করে মেজাজ হারালেন রোনাল্ডো]

 

তামিলনাড়ু চ্যাম্পিয়নশিপ ফাউন্ডেশনের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী স্ট্যালিন। সেখানে একই মঞ্চে দেখা যায় মহেন্দ্র সিং ধোনিকে। উদ্বোধনী অনুষ্ঠানে এসে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তাঁর সরকার ক্রিকেটে অসংখ্য ধোনি তৈরি করতে চায়। অন্যান্য খেলাতেও তারকা তৈরির দিকে নজর দেওয়া হবে।
স্ট্যালিন বলেছেন, ”তামিলনাড়ুর সবার মতোই আমিও এমএস ধোনির বড় ভক্ত। সম্প্রতি আমি দু’বার চিপকে গিয়েছিলাম ধোনির ব্যাটিং দেখতে। আশা করি তামিলনাড়ুর দত্তক পুত্র চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা চালিয়ে যাবেন।” ধোনিকে তামিলনাড়ুর দত্তক পুত্র বলে উল্লেখ করেন স্ট্যালিন।

মধ্যবিত্ত পরিবার থেকে উত্থান ধোনির। সেখান থেকেই বিশ্বজয় রাঁচির রাজপুত্রের। এর পিছনে রয়েছে কঠিন পরিশ্রম। ধোনি হয়ে ওঠার পিছনের কঠিন পরিশ্রমের উল্লেখ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে স্ট্যালিন বলেছেন, ”লক্ষ লক্ষ তরুণের অনুপ্রেরণা ধোনি। এই কারণেই তামিলনাড়ু চ্যাম্পিয়নশিপ ফাউন্ডেশনের অ্যাম্বাসাডর করা হয়েছে তাঁকে। তামিলনাড়ু থেকে আমরা অসংখ্য ধোনি তৈরি করতে চাই। শুধুমাত্র ক্রিকেটে নয়, সমস্ত খেলাতেই আমরা এরকম চ্যাম্পিয়ন তৈরি করতে চাই।”

এদিকে কয়েকদিন আগেই রাজ্যের কোনও ক্রিকেটার চেন্নাই সুপার কিংস দলে না থাকায় ধোনির দলকে রীতিমতো নিষিদ্ধ করার দাবি উঠেছিল তামিলনাড়ু বিধানসভায়।

 

পিএমকের (PMK) বিধায়ক এসপি ভেঙ্কটেশ্বরণ বক্তব্য পেশ করেছিলেন, “চেন্নাই সুপার কিংস নিজেদের তামিলনাড়ুর দল বলে দাবি করে। তামিলনাড়ুতে বিজ্ঞাপন দিয়ে টাকা তুলে নিয়ে যায়। অথচ তামিলনাড়ুর (Tamilnadu) কোনও ক্রিকেটার ওদের দলে নেই। তামিলনাড়ুতে এখন প্রচুর প্রতিভাবান ক্রিকেটার তৈরি হচ্ছে, তাও সিএসকে (CSK) আমাদের রাজ্যের ক্রিকেটারদের সুযোগ দেয় না। এই দলকে নিষিদ্ধ করে দেওয়া উচিত।”

এবার রাজ্যের মুখ্যমন্ত্রী স্বয়ং ধোনিকেই তামিলনাড়ুর দত্তক পুত্র বলে আখ্যা দিলেন।

[আরও পড়ুন: এখনই অবসর নিচ্ছেন না ধোনি, বন্ধু রায়না দিলেন আপডেট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement