shono
Advertisement

শাহিনবাগে হামলাকারী মোদি-শাহের ভক্ত, ধৃতের বাবার বয়ান বদলে তরজা তুঙ্গে

এ নিয়ে মুখে কুলুপ এঁটেছে বিজেপি। The post শাহিনবাগে হামলাকারী মোদি-শাহের ভক্ত, ধৃতের বাবার বয়ান বদলে তরজা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 10:23 AM Feb 06, 2020Updated: 02:59 PM Feb 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহিনবাগে হামলাকারী কপিল গুজ্জরের রাজনৈতিক পরিচয় নিয়ে টানাপোড়েন অব্যাহত। পুলিশ জানিয়েছিল, ধৃত কপিল আম আদমী পার্টির সদস্য। পুলিশের দাবি উড়িয়ে কপিলের পরিবারের দাবি ছিল, তার সঙ্গে রাজনীতির কোনও যোগই নেই। এর কয়েক ঘণ্টার মধ্যে বয়ান বদল করলেন কপিলের বাবা গজ সিং। তাঁর দাবি, ছেলে কপিল নাকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহের অন্ধভক্ত ছিল। তাঁর এই মন্তব্যের জেরে রাজধানীর রাজনীতির পারদ আরও চড়েছে। দিল্লি বিধানসভা নির্বাচনের আগে হাতে ৪৮ ঘণ্টারও কম সময় রয়েছে। উপরন্তু বৃহস্পতিবারই প্রচারের শেষদিন। এদিন গজ সিংয়ের মন্তব্য যে বিজেপির বিপদ আরও বাড়াবে, তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

প্রসঙ্গত, শনিবার শাহিনবাগে পুলিশের সামনেই গুলি চালিয়েছিল কপির গুজ্জর। সঙ্গে সঙ্গে তাকে হেফাজতে নেয় দিল্লি পুলিশ। এরপর তদন্তে একের পর এক নতুন তথ্য উঠে এসেছে। দিল্লি পুলিশের দাবি ছিল, শাহিনবাগ আন্দোলনের জেরে তীব্র যানজট হচ্ছিল। তাতেই বিরক্ত হয়ে গুলি চালিয়েছিল কপিল। কিন্তু মঙ্গলবার দিল্লির পুলিশের অপরাধ দমন শাখার তরফে চাঞ্চল্যকর দাবি করা হয়। জানা যায়, অভিযুক্ত কপিল গুজ্জর স্বীকার করেছে সে আপের সদস্য। এ প্রসঙ্গে অপরাধ দমন শাখার পদস্থ কর্তা রাজেশ দেও বলেন, “আমাদের প্রাথমিক তদন্তে, আমরা কপিলের ফোনের ছবির মাধ্যমে কিছু তথ্য জানতে পেরেছি। এমনকী সে জেরায় স্বীকারও করেছে যে এক বছর আগে কপিল ও তার বাবা আপে যোগ দিয়েছে।” পুলিশের আরও দাবি, ছবিতে, কপিলকে আপ নেতা সঞ্জয় সিং এবং অতিশির সঙ্গে দেখা গিয়েছে। 

[আরও পড়ুন: শাহিনবাগ নিয়ে মন্তব্যের জের, দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরলেন DCP]

দিল্লি পুলিশের দাবি নস্যাৎ করে দেন কপিলের বাবা গজ সিং। তাঁর কথায়, “আমি বা আমার পরিবারের কেউই কখনও আপের সদস্য ছিলাম না। ওঁরা (আপের সদস্য) লোকসভা নির্বাচনের সময় আমাদের বাড়িতে এসেছিলেন। সেই সময় আমাদের আপের দলীয় টুপি পরিয়ে ছিল। ওটা তারই ছবি।”  প্রসঙ্গত, দিল্লি পুলিশের তরফে কয়েকটি ছবি প্রকাশ করা হয়েছে। তার মধ্যে একটি ছবিতে দেখা গিয়েছে আপ নেতা সঞ্জয় সিং কপিলের মাথায় আপের টুপি পরিয়ে দিচ্ছেন। সেই ছবি কপিলের মোবাইল থেকে পাওয়া গিয়েছে বলেও জানিয়েছেন দিল্লি পুলিশের এক কর্তা। পুলিশ কর্তার এহেন মন্তব্যকে তুরূপের তাস বানিয়েছিল বিজেপি। কিন্তু আক্রমণের তির এভাবে তাঁদের দিকে ঘুরে যাবে, তা বোধহয় ঘুণাক্ষরেও ভাবননি।

[আরও পড়ুন: নির্বাচনের আগে নয়া চমক, দিল্লির বস্তিতে রাত কাটাচ্ছেন বিজেপি সাংসদরা]

বুধবার রাতে সংবাদ সংস্থা ANI-কে গত কপিলের বাবা জানান, মোদি-শাহের ভক্ত ছিল কপিল। একইসঙ্গে তাঁর ছেলে উগ্র হিন্দুত্ববাদের সমর্থক ছিল বলেও জানিয়েছেন গজ। lতাঁর কথায়, “আমার ছেলে সবসময়  হিন্দুত্ব নিয়ে কথা বলত।”  ফলে শাহিনবাগে আন্দোলন বানচাল করতেই যেএই হামলা তা খানিকটা স্পষ্ট হয়ে যাচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

The post শাহিনবাগে হামলাকারী মোদি-শাহের ভক্ত, ধৃতের বাবার বয়ান বদলে তরজা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement