shono
Advertisement

পদ্মফুলে গেরুয়া রং নীতিশের, বিতর্ক তুঙ্গে

তবে কি ভাঙতে বসল বিহার সরকারের জোট? The post পদ্মফুলে গেরুয়া রং নীতিশের, বিতর্ক তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:45 PM Feb 05, 2017Updated: 11:15 AM Feb 05, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৩ তম পাটনা বইমেলাতেই কাণ্ডটা ঘটালেন তিনি। দেওয়ালে আঁকা পদ্মফুলে তুলি দিয়ে ভরে দিলেন গেরুয়া রং। আর পাটনার গান্ধী ময়দানে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের আঁকা ছবিটিকে দেখতে হল হুবহু ভারতীয় জনতা পার্টির দলীয় চিহ্নের মতো। গত বুধবার পাটনার বইমেলায় বিহারের মুখ্যমন্ত্রীর আঁকা ছবি নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

Advertisement

জেডিইউ নেতা নীতিশ কুমারের সঙ্গে এর আগে এর আগে বিজেপি’র জোট তৈরি হলেও ২০১৪ সালে সেই জোট ভেঙে যায়। কিন্তু সেই জোট হওয়ার সম্ভাবনাকেই যেন নতুন করে উসকে দিল মুখ্যমন্ত্রীর এই আঁকা ছবি।

প্রসঙ্গত, এক সময়ের ঘনিষ্ঠ বন্ধু ও পরে ঘোষিত শত্রু লালুপ্রসাদ যাদবের সঙ্গে হাত মিলিয়েই নীতিশ বিহারে বিজেপিকে আটকান। কিন্তু আরজেডি’র সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে চলছে বিস্তর জলঘোলা। শোনা যাচ্ছে, নীতিশের ধারণা বিহারে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য আরজেডি-র বাড়বাড়ন্তই দায়ী। এই পরিস্থিতিতে তাৎপর্যপূর্ণভাবে নোট বাতিলকে সমর্থন করে কার্যত কেন্দ্রের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চেয়েছেন নীতিশ। জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বিহারে মদ নিষিদ্ধ করার জন্য নীতিশের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, এখন আবার বিজেপির প্রতীক পদ্মে রঙ করে বিহারের মুখ্যমন্ত্রী তাঁর একসময়ের সহযোগী দলকে ফের কোনও বার্তা দিলেন কিনা।

যদিও জেডিইউ’র তরফ থেকে দাবি করা হয়েছে, যে কোনও ধরনের শিল্পকলার সঙ্গে কখনই রাজনীতির প্রসঙ্গ যুক্ত করা উচিত নয়।

(সেনাবাহিনীতে খাদ্য সরবরাহ পদ্ধতি সেকেলে, বলছে অডিট রিপোর্ট)

The post পদ্মফুলে গেরুয়া রং নীতিশের, বিতর্ক তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement