shono
Advertisement

পরিবহণ দপ্তরের নয়া দাওয়াই, লাইসেন্স ছাড়া বাইক বিক্রিতে নিষেধাজ্ঞা

দুর্ঘটনার কারণে মৃত্যু রুখতেই সিদ্ধান্ত। The post পরিবহণ দপ্তরের নয়া দাওয়াই, লাইসেন্স ছাড়া বাইক বিক্রিতে নিষেধাজ্ঞা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:40 PM Jul 04, 2018Updated: 08:23 PM Jul 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাইসেন্স ছাড়া বাইক কেনার স্বপ্ন দেখছেন ? তাহলে বলব আশা ছেড়ে দিন। এবার থেকে লাইসেন্স ছাড়া আর বাইক বিক্রি নয়। জানিয়ে দিল পরিবহণ দপ্তর। বিষয়টি নিয়ে সমস্ত আরটিওকে চিঠিও ধরানো হয়েছে। খুব শিগগির এই ব্যবস্থা কার্যক্ষেত্রে ব্যবহারের দিকেই এবার নজর দেওয়া হবে বলে খবর।

Advertisement

[ভরতি নিয়ে উত্তেজনা সুরেন্দ্রনাথ কলেজে, ঝামেলা মেটাতে হাজির নগরপাল]

এবার থেকে লাইসেন্স ছাড়া আর বাইক নয়। সাম্প্রতিককালে শহরের বুকে একের পর এক মোটরবাইক দুর্ঘটনা ঘটছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিলও। এহেন দুর্ঘটনা ও তার জেরে বেড়ে চলা মৃত্যুর হার কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। যদি দু’চাকার লাইসেন্স না থাকে, তাহলে শোরুমে গিয়ে ঝাঁ চকচকে বাইক দেখে চোখকেই শান্তি দিন। কেনার কথা মাথাতেও আনবেন না। কেননা শোরুম মালিক কিন্তু আপনাকে পছন্দের বাইকটি বিক্রি করবেন না। পরিবহণ দপ্তরের এই নয়া দাওয়াই তো তাঁদের জানা।

উল্লেখ্য, লাইসেন্স বিহীন বাইক চলাচল বন্ধ করতে অনেক আগেই আইন করেছিল কেন্দ্র। তাই এই সিদ্ধান্ত নেওয়ার অর্থ সেই কেন্দ্রীয় আইনের ধারাকেই প্রয়োগ করা। তেমনটাই করছে রাজ্যের পরিবহণ দপ্তর। মূলত বাইক দুর্ঘটনায় মৃত্যু রুখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনিতেই এখন রাস্তাঘাটে বের হলে চারচাকা যতো না দেখা যায়, তার থেকে বাইকের সংখ্যা অনেক বেশি। সদ্য যুবার হাতে বাইক না থাকলে যেন মানাচ্ছে না। তার সঙ্গে গতি জুড়লে তো কথাই নেই। চোখের সামনে থেকে বাইক চলে যাবে ঠিকমতো দেখতেও পাবেন না। যার ফলে দুর্ঘটনাও ঘটছে অহরহ। বন্ধুদের সঙ্গে গতির নেশায় প্রাণ যাচ্ছে অনেকের। কে আগে যাবে? আগে যেতে গিয়ে প্রাণটাই চলে যাচ্ছে। মুখ্যমন্ত্রীর ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ প্রকল্পও তেমনভাবে দুর্ঘটনা রুখতে পারেনি। তাই নয়া দাওয়াই নিয়েই মৃত্যু মিছিল বন্ধে উদ্যোগী হয়েছে সরকার। এমনটাই দাবি অনেকের। তাই আগে লাইসেন্স তারপর মোটর বাইক। এখন এই নীতিতেই চলবে নতুন বাইকের বিক্রি। আজ নিয়ম সম্পর্কে সকলকে অবহিত করা হল। খুব শিগগির তা বলবৎ করতে নয়া নির্দেশিকা পৌঁছবে শোরুমগুলিতে।

[এবার ছোটদের গণতন্ত্রের পাঠ, সিলেবাসে ঢুকছে ‘ভোটাধিকার’]

 

The post পরিবহণ দপ্তরের নয়া দাওয়াই, লাইসেন্স ছাড়া বাইক বিক্রিতে নিষেধাজ্ঞা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement