shono
Advertisement

শিক্ষকদের পরনে নিষিদ্ধ জিনস!

শিক্ষকদের সমর্থন থাক বা না থাক, তাঁদের পরনে জিনসে এবার থেকে বন্ধই হচ্ছে হরিয়ানায়। The post শিক্ষকদের পরনে নিষিদ্ধ জিনস! appeared first on Sangbad Pratidin.
Posted: 06:17 PM Jun 11, 2016Updated: 12:53 PM Jun 11, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষকরা জিনস পরলে পড়ুয়াদের উপর খারাপ প্রভাব পড়বে- এই বিবেচনা করেই এবার হরিয়ানার স্কুলে নিষিদ্ধ হচ্ছে জিনস। শিক্ষকদের পোশাকের উপর এমনই ফতোয়া জারি করতে চলেছে সে রাজ্যের বিজেপি সরকার।

Advertisement

স্কুলের পঠন-পাঠন একরকম সরকারি খুশিতে ঢেলে সাজানো হয়েছে সে রাজ্যে। সেইমতো পাঠ্যক্রমে আগেই চালু হয়েছিল গীতা। এবার পোশাকেও জারি হচ্ছে ফতোয়া। স্কুলের শিক্ষকদের পোশাক নিয়ে বিভিন্ন রাজ্যে বিতর্ক আগেও দেখা গিয়েছে। তবে তা বেশিরভাগই ছিল শিক্ষিকাদের পোশাককে কেন্দ্র করে। হরিয়ানায় অবশ্য এরকম কোনও ভেদাভেদ থাকছে না। সামগ্রিকভাবেই শিক্ষকদের পোশাকে নতুন নিয়ম আসতে চলেছে। শিক্ষকরা ছাত্রদের রোল মডেল। আর তাই শিক্ষকদের পোশাক প্রভাব ফেলতে পারে পড়ুয়াদের উপরেও। সেই বিবেচনাতেই জিনস পরাতে নিষেধাজ্ঞা জারি করতে চলেছে সরকার। এই মর্মে পাঠানো এক নির্দেশিকায় জানানো হয়েছে, ‘স্কুলে বা কোনও অফিসিয়াল কাজে শিক্ষররা জিনস পরে যান। যা যথাযথ নয়।’

এই সিদ্ধান্ত ঘিরে ইতিমধ্যেই বেশ বিতর্ক জন্ম নিয়েছে। শিক্ষকদের একাংশ এই সিদ্ধান্তে মোটেও খুশি নন। বিশেষত তরুণ শিক্ষকরা তাঁদের অসন্তোষ প্রকাশ করেছেন। অন্যদিকে সিদ্ধান্তের সমর্থনে শিক্ষা দফতরের কেউ কেউ। তাঁদের মতে, অনেক রাজ্যেই শিক্ষকদের জন্য ইউনিফর্ম আছে। উদাহরণ হিসেবে উড়িশাকে তুলে ধরেছেন তাঁরা।

শিক্ষকদের সমর্থন থাক বা না থাক, তাঁদের পরনে জিনসে এবার থেকে বন্ধই হচ্ছে হরিয়ানায়।

 

The post শিক্ষকদের পরনে নিষিদ্ধ জিনস! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement