shono
Advertisement

বিধানসভা থেকে সাভারকরের ছবি সরানোর দাবি মল্লিকার্জুন খাড়গের ছেলের, বাধা দিল দলই

৩ রাজ্যে হারের জের, হিন্দুত্ববাদীদের রোষে পড়তে চাইছেন না খাড়গেরা!
Posted: 07:46 PM Dec 09, 2023Updated: 07:46 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্নাটক (Karnataka) বিধানসভা থেকে সরিয়ে ফেলা হোক বীর সাভারকরের ছবি। দাবি তুলেছিলেন খোদ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে তথা সেরাজ্যের মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গে। অথচ তাঁর দাবিকে পাত্তা দিল না কংগ্রেসই। কর্নাটকের কংগ্রেস (Congress) সরকারের সিদ্ধান্ত, বিধানসভা থেকে কারও ছবি সরানো হবে না।

Advertisement

কর্নাটকে কয়েক মাস আগেই ক্ষমতায় এসেছে কংগ্রেস। দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গে সেরাজ্যের মন্ত্রী হয়েছেন। সম্প্রতি তিনি বলছেন, “যদি আমার হাতে থাকত তাহলে বিধানসভায় সাভারকরের (VD Savarkar) মতো হিন্দুত্ববাদী কারও ছবি রাখতাম না।” খাড়গের সেই মন্তব্যে উত্তাল হয় কন্নড় রাজনীতি। বিজেপি বিধায়করা খাড়গের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। এমনকী, এমন কিছু করা হলে তাঁর ফল ভুগতে হবে বলে হুঁশিয়ারিও দিয়ে দেন।

[আরও পড়ুন: উদ্বোধনের বাকি দেড় মাস, প্রকাশ্যে অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহের ছবি]

খাড়গের সেই প্রস্তাব এবার নাকচ করে দিলেন কর্নাটকের স্পিকার ইউটি কাদের নিজেই। তিনি বলছেন, এই ধরনের প্রস্তাব আমার কাছে এখনও আসেনি। তবে আমার কাজ সবাইকে সঙ্গে নিয়ে চলা। বিভেদ তৈরি করা নয়। এই বিধানসভায় ২২৪ জন সদস্য আছেন। সবাইকে সঙ্গে নিয়ে চলতে হয়। কাউকে বাদ দেওয়া আমার কাজ নয়। অর্থাৎ বকলমে তিনি বুঝিয়ে দিয়েছেন সাভারকরের ছবি সরানো যাবে না।

আরও পড়ুন: ‘সোনিয়াকে প্রণাম, খাড়গেকে নয়! দলিত বলেই?’ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির]

উল্লেখ্য, সাভারকরকে নিয়ে মন্তব্য করে এর আগে বিতর্কে জড়িয়েছেন খোদ রাহুল গান্ধীও (Rahul Gandhi)। এর খেসারত কংগ্রেসকে দিতে হয়েছে ভোটবাক্সেও। উত্তর ভারতের ৩ রাজ্যে ভরাডুবির পর সম্ভবত সেকারণেই আর সাভারকরের ছবি সরিয়ে হিন্দুত্ববাদীদের রোষে পড়তে চাইছেন না খাড়গেরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement