shono
Advertisement

মাধ্যমিকের অ্যাডমিট না মেলায় আত্মহত্যার চেষ্টা ছাত্রীর! ত্রাতার ভূমিকায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

ডায়মন্ড হারবারের বাসিন্দা ওই ছাত্রী।
Posted: 07:00 PM Mar 06, 2022Updated: 10:09 PM Mar 06, 2022

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: রাত পোহালেই মাধ্যমিক (Madhyamik Exam 2022)। কিন্তু অ্যাডমিট না আসায় আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিল পড়ুয়া। জানতে পেরেই তার পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের বাসিন্দা ওই মাধ্যমিক পরীক্ষার্থী। বাবা ছোট্টু ও মা সেরিনা। ডায়মন্ড হারবার গার্লস স্কুলে পড়ত ওই কিশোরী। এবছরের মাধ্যমিক পরীক্ষার্থী সে। ফলে প্রস্তুতি নিয়েছে বছরভর। কিছুদিন আগে অ্যাডমিট কার্ড আনতে স্কুলে যায় সে। সেই সময় ছাত্রীকে জানানো হয়, আবেদনপত্রে ভুল থাকার কারণে অ্যাডমিট কার্ড দেওয়া সম্ভব নয়। পরের বছর পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়।

[আরও পড়ুন: তৃণমূলের সমর্থনে পুরপ্রধান হতে পারেন বিজেপির হিরণ? নয়া সমীকরণের ইঙ্গিত খড়গপুরে]

বাড়ি ফিরে স্বাভাবিকভাবেই ভেঙে পড়ে ছাত্রী। এরপরই শনিবার রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। পরিবারের সদস্যরা দেখতে পাওয়া মাত্রই উদ্ধার করে তাকে। বরাতজোড়ে রক্ষা পায় প্রাণ। বিষয়টি জানতে পেরে ছাত্রীর বাড়িতে যান ডায়মন্ড হারবার এসডিপিও মিতুন কুমার দে। তিনি সবটা জানার পর নিজেই যোগাযোগ করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। বিষয়টি জানার পরই মধ্যশিক্ষা পর্ষদকে জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামিকাল সে পরীক্ষা দিতে পারবে, এমনটাই জানান সাংসদ। রবিবার রাতেই স্কুলের তরফে ছাত্রীর হাতে তুলে দেওয়া হয়েছে অ্যাডমিট।

এ বিষয়ে ওই ছাত্রী আগে মন্তব্য করেছিলেন, “ফর্মে ভুল থাকলে তা আগে জানাল না কেন।”  এ সম্পর্কে এখনও স্কুলের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে শেষ মুহূর্তে সাংসদের সহযোগিতায় অ্যাডমিট পেয়ে খুশি পরীক্ষার্থী।

[আরও পড়ুন: হত্যাকাণ্ডে সুবিচারের দাবিতে রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন, আনিসের বাড়ি গিয়ে আশ্বাস অধীরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার