shono
Advertisement

Breaking News

উপার্জনের সিংহভাগ স্বেচ্ছাসেবী সংস্থাকে! বিল গেটসের সঙ্গে এই ভারতীয় শিল্পপতির যোগ কোথায়?

'গিভিং প্লেজ'-এর অংশ হতে পেরে কৃতজ্ঞ, মন্তব্য ভারতীয় শিল্পপতির।
Posted: 06:15 PM Jun 06, 2023Updated: 06:15 PM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেডিং কোম্পানি ‘জিরোধা’র (Zerodha) কর্ণধার ধনকুবের নিখিল কামাথের (Nikhil Kamath) মুকুটে নয়া পালক। সবচয়ে কম বয়সি চতুর্থ ভারতীয় শিল্পপতি হিসেবে ‘দ্য গিভিং প্লেজ’-(The Giving Pledge) এর সঙ্গে যুক্ত হলেন তিনি। ‘দ্য গিভিং প্লেজ’ সেই প্রতিষ্ঠান, যেখানে বিশ্বের ধনী ব্যক্তিরা জনসেবায় উপার্জনের সিংহভাগ অর্থদানে প্রতিশ্রুতিবদ্ধ হন।

Advertisement

২০১০ সালে ‘দ্য গিভিং প্লেজ’ প্রতিষ্ঠা করেন মাইক্রোসফটের অন্যতম প্রতিষ্ঠাতা বিল গেটস। সঙ্গে ছিলেন মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস এবং ওয়ারেন বাফেট। দুনিয়াখ্যাত এই স্বেচ্ছাসেবী সংস্থাটির সঙ্গে এর আগে যুক্ত হয়েছেন ভারতের আজিম প্রেমজি, কিরণ মজুমদার-শ এবং রোহিনী ও নন্দন নিলেকানি। এবার কামাথও ‘দ্য গিভিং প্লেজ’-এর অন্যতম সদস্য হলেন।

[আরও পড়ুন: করমণ্ডল দুর্ঘটনার পরই ফের ওড়িশায় দূরপাল্লার ট্রেনে ধোঁয়া, তীব্র আতঙ্কে যাত্রীরা]

কামাথ বলেন, “একজন তরুণ সমাজসেবী হিসেবে ‘দ্য গিভিং প্লেজ’ অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ। বয়স কম হলেও বিশ্বকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে প্রতিশ্রুতিবদ্ধ আমি। বিশ্বাস করি একটি ন্যায়সঙ্গত সমাজ গঠনের ভিত্তি হল মূল্যবোধ এবং আকাঙ্ক্ষার মধ্যে সামঞ্জস্য। সেই লক্ষ্যে এগোতেই এই পদক্ষেপ। “

[আরও পড়ুন: অমরনাথ যাত্রায় সন্ত্রাস হানার ছক, দায়িত্বে দুই পাক জঙ্গি! জারি হাই অ্যালার্ট]

শেয়ার ব্যবসার দুনিয়ায় ১৭ বছর বয়সে কাজ শুরু করেও চরম সফল কামাথ। ২০১০ সালে নিখিল তাঁর বড় ভাইয়ের সঙ্গে মিলে নিজের কোম্পানি ‘জিরোধা’ খুলেছিলেন। যেটি কিনা একটি ট্রেডিং কোম্পানি। নিখিলকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ২০২০ সালেই ফোর্বসের তালিকায় ১০০ জন ভারতীয় ধনী ব্যক্তিদের তালিকায় উঠে আসেন এই ভারতীয় ধনকুবের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement