shono
Advertisement

জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিদের হেনস্তার জের, অপসারিত তিলজলা থানার ওসি

NCPCR'এর অভিযোগের কয়েক ঘণ্টার মধ্যেই ব্যবস্থা নেওয়া হল।
Posted: 06:35 PM Apr 01, 2023Updated: 06:43 PM Apr 01, 2023

অর্ণব আইচ: তিলজলা (Tiljala) কাণ্ডে পরিদর্শন করতে আসা জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারম্যানকে হেনস্তার জের। অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অপসারিত তিলজলা থানার ওসি (OC) বিশ্বক চট্টোপাধ্যায়। তাঁর বদলে সুপ্রতীক বন্দ্যোপাধ্যায়কে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে বলে খবর। সুপ্রতীক বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিসের ডাকাতি দমন শাখার ওসি পদে কর্মরত ছিলেন। এবার তিলজলায় শিশুকে যৌন নিগ্রহ ও খুনের ঘটনার তদন্ত করবেন তিনি।

Advertisement

গত রবিবার তিলজলায় এক শিশুকন্যা খুন হয়। বহুতল থেকে উদ্ধার হয় বস্তাবন্দি দেহ। তার জেরে রেল, পথ অবরোধে কার্যত উত্তাল হয়ে ওঠে তিলজলা, পার্ক সার্কাস, বন্ডেল গেট। সেই পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে শুক্রবার তিলজলায় মৃত শিশুর বাড়িতে পৌঁছে যান জাতীয় শিশু সুরক্ষা কমিশনের (NCPCR) চেয়ারম‌্যান প্রিয়াঙ্ক কানুনগো-সহ তিন প্রতিনিধির একটি দল। রাজ‌্য শিশু সুরক্ষা কমিশনকে না জানিয়ে তাঁরা এসেছেন বলে অভিযোগ ওঠে। সেখান থেকেই অশান্তির সূত্রপাত।

[আরও পড়ুন: কোচ ঠিক হওয়ার পরই সন্দেশের জন্য ঝাঁপাবে ইস্টবেঙ্গল, বাধা হতে পারে আর্থিক চাহিদা]

কেন্দ্রের প্রতিনিধি দল আসার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায়। তাঁকে দেখে ‘মমতা বন্দ্যোপাধ‌্যায়ের লোক’ বলে কার্যত ‘ঘাড়ধাক্কা’ দেওয়া হয় বলে অভিযোগ জাতীয় শিশু সুরক্ষা কমিশনের বিরুদ্ধে। পালটা কাজ না করতে দেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুনগো। এরপরই তিলজলা থানার ওসি বিশ্বক চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় শিশু সুরক্ষা কমিশন অভিযোগ দায়ের করে। প্রিয়াঙ্ক কানুনগোর অভিযোগের ভিত্তিতে ওসি’র বিরুদ্ধে তদন্তে শুরু করে গোয়েন্দা বিভাগ।

[আরও পড়ুন: রুবি পর্যন্ত মেট্রোরুটে নতুন ভাড়া ঘোষণা, একনজরে দেখে নিন ভাড়ার তালিকা]

আর কয়েকঘণ্টা কাটতে না কাটতেই পদক্ষেপ নেওয়া হল ওসির বিরুদ্ধে। তাঁকে তিলজলা থানার দায়িত্ব সরিয়ে পাঠানো হল পুলিস ট্রেনিং অ্যাকাডেমিতে। তাঁর বদলে সুপ্রতীক বন্দ্যোপাধ্যায়কে তিলজলা থানার ওসি পদে বসানো হল। তিনি এতদিন কলকাতা পুলিসের (Kolkata Police) ডাকাতি দমন শাখার ওসি ছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement