shono
Advertisement

এক হাতে ছাতা, অন্য হাতে স্টিয়ারিং! ভাইরাল মহারাষ্ট্রের সরকারি বাসচালকের ভিডিও

বৃষ্টি থেকে বাঁচতে ছাতা মাথায় বাস চালাচ্ছেন চালক।
Posted: 06:48 PM Aug 26, 2023Updated: 06:48 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টির মধ্যে ছুটে চলেছে যাত্রীবাহী বাস। কিন্তু মাথায় ছাতা ধরে বাস চালাতে হচ্ছে চালককে! এক হাতে ছাতা ধরেই কোনওমতে স্টিয়ারিং সামলাচ্ছেন তিনি। এমনই দৃশ্য দেখা গেল মহারাষ্ট্রের (Maharashtra) একটি সরকারি বাসে। এই ঘটনা নতুন হলেও মহারাষ্ট্রের বাসযাত্রীদের কাছে এটি খুবই পরিচিত দৃশ্য। ফলে প্রশ্ন উঠছে, এই বেহাল দশার বাসে উঠে আদৌ কি নিরাপদে যাতায়াত করতে পারেন যাত্রীরা?

Advertisement

মুম্বই কংগ্রেসের (Congress) টুইট করা একটি ভিডিওতে ধরা পড়েছে এই দৃশ্য। দেখা যাচ্ছে, প্রবল বৃষ্টির মধ্যেই উর্দি পরে বাস চালাচ্ছেন এক চালক। বাঁ হাতে ছাতা ধরে রয়েছেন তিনি। হাওয়ার তোড়ে বারবার ছাতা উড়ে যাচ্ছে। কোনওমতে ছাতা ধরে রেখেই বাস চালিয়ে যাচ্ছেন তিনি। এক হাতেই ঘোরাচ্ছেন স্টিয়ারিং। জানা গিয়েছে, গাদচিরোলি জেলার একটি সরকারি বাসের দৃশ্য তুলে ধরা হয়েছে এই ভিডিওতে।

[আরও পড়ুন: চন্দ্রযান ৩-সহ একাধিক সফল মিশনে মহিলা বিজ্ঞানীদের মেধা, ইসরোর ৭ মহিয়সীকে কুর্নিশ]

এই ভিডিও এক্স প্ল্যাটফর্মে পোস্ট করে মুম্বই কংগ্রেস। সঙ্গে লেখা হয়, “গাদচিরোলির আহেরি এলাকার ভিডিও। বাসের ছাদ চুঁইয়ে জল পড়ছে আর মাথায় ছাতা ধরে বাস চালাচ্ছেন চালক। মহারাষ্ট্রের সরকারি বাস পরিবহণ ব্যবস্থার এটাই হাল। যাঁরা এই বাসে যাতায়াত করেন, তাঁদের সুরক্ষা এখন সর্বশক্তিমানের হাতেই!” ভাইরাল হয়ে যায় মহারাষ্ট্রের এই ভিডিও।

তবে সেরাজ্যের নিত্যযাত্রীদের কাছে এই দৃশ্য একেবারেই নতুন কিছু নয়। প্রচুর বাসেই এমন বেহাল দশা। অনেক সময়ে হাইওয়ে ধরে দ্রুতগতিতে বাস চললে ছাদ উড়ে যাওয়ার ঘটনাও ঘটেছে বলেই দাবি যাত্রীদের। তবে পরিবহণ কর্তারা জানিয়েছেন, অন্য বাসের যাত্রীরা চালককে ছাতা মাথায় দেখতে পেয়েছিলেন। ওই বাসের যাত্রীরা কিছুই জানতেন না। প্রসঙ্গত, প্রতিদিন গড়ে ৬০ লক্ষ যাত্রী মহারাষ্ট্রের সরকারি বাসে যাতায়াত করেন।

[আরও পড়ুন: ‘ঘৃণার কারখানা চালাচ্ছেন মোদি-শাহ’, উত্তরপ্রদেশে মুসলিম পড়ুয়ার নির্যাতন নিয়ে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার