shono
Advertisement

একবছরে কাঁকড়া খেয়ে মৃত চার পর্যটক, দিঘার হোটেলে হানা খাদ্যদপ্তরের আধিকারিকদের

এ বিষয়ে কোনও মন্তব্য করেননি খাদ্য দপ্তরের আধিকারিকরা।
Posted: 04:25 PM Dec 29, 2021Updated: 04:45 PM Dec 29, 2021

রঞ্জন মহাপাত্র, দিঘা: একবছরের মধ্যে দিঘায় বেড়াতে গিয়ে (Digha) কাঁকড়া খেয়ে মৃত্যু হয়েছে চার পর্যটকের। তারপরই এবার সৈকত শহরের প্রতিটি হোটেল, রেস্তরাঁয় হানা দিল খাদ্য দপ্তরের আধিকারিকেরা (Food & Supplies Department)। যদিও কেন এই অভিযান তা নিয়ে মন্তব্য করেননি আধিকারিকরা।

Advertisement

বুধবার দুপুরে দিঘায় হাজির হন খাদ্য দপ্তরের আধিকারিকারিকরা। নেতৃত্ব ছিলেন নন্দীগ্ৰাম স্বাস্থ্য জেলা ফুড সেফটি অফিসাররা। সমস্ত হোটেল থেকে খাবারের নমুনা সংগ্রহ করেন তাঁরা। রামনগর ১ ব্লকের ফুড সেফটি অফিসার মনিকা সরকার জানান, “রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল পরিমানে পর্যটক ভিড় জমান দিঘায়। তাঁদের সুরক্ষার দিকটি খতিয়ে দেখতেই খাদ্য দপ্তর অভিযান শুরু করেছে”।

[আরও পড়ুন: Omicron: সংক্রমণ বাড়লে বন্ধ হতে পারে স্কুল, নতুন বছরেই কলকাতায় কনটেনমেন্ট জোন, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর]

তবে ওয়াকিবহাল মহলের ধারণা, শেষ কয়েকদিনে দিঘায় বেড়াতে গিয়ে কাঁকড়া (Crab) খেয়ে ৪ পর্যটকের মৃত্যু হওয়ায় নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। যদিও দিঘা স্টেট জেনারেল হাসপাতালের সুপার সন্দীপ বাগের মতে, “যাদের মৃত্যু হয়েছে তাঁরা প্রত্যেকেই অ্যালার্জির রোগী ছিল”। 

প্রসঙ্গত, করোনা আবহে দীর্ঘ খরা কাটিয়ে সবেমাত্র ঘুরে দাঁড়িয়েছে পর্যটন শহর দিঘা। ছুটি কাটাতে প্রতিনিয়ত সৈকত শহরে ভিড় জমাচ্ছেন হাজার হাজার পর্যটক। বছর শেষের ছুটিতে সেই ভিড়ের চেহারা ক্রমশ আরও বাড়ছে। স্বাভাবিকভাবেই হোটেল ও রেস্তরাঁয় লাইন পড়ছে প্রচুর মানুষের। এই সুযোগ কাজে লাগিয়ে যাতে কোনও অসাধু ব্যবসায়ী খারাপ খাবার দিতে না পারে, সেদিকে কড়া নজর রেখেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।

[আরও পড়ুন: Omicron: রাজ্যে ওমিক্রন আক্রান্ত আরও ৫, সংক্রমিত চারজনের বিদেশযাত্রার ইতিহাস নেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার