shono
Advertisement
PM Modi

মোদি সাক্ষাতের সুযোগ, প্রতিযোগিতায় অংশই নিলেন না সোনাজয়ী দাবাড়ু

এই টুর্নামেন্টে টানা দুবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল ভারতীয় দাবাড়ুর সামনে।
Published By: Anwesha AdhikaryPosted: 08:25 PM Sep 25, 2024Updated: 08:25 PM Sep 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাবা অলিম্পিয়াডে সদ্য সোনা জিতেছেন। পরে অন্য এক প্রতিযোগিতায় টানা দুবার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল তাঁর সামনে। কিন্তু চ্যাম্পিয়নের মুকুটের থেকেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেশি গুরুত্ব দিলেন দাবাড়ু বিদিত গুজরাটি। প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে থাকবেন বলে বিদেশের মাটিতে আয়োজিত দাবা প্রতিযোগিতা থেকে সটান নাম প্রত্যাহার করে নিলেন তিনি।

Advertisement

সদ্য়ই বুদাপেস্টে দাবা অলিম্পিয়াডে সোনা জিতেছে ভার‍ত। পুরুষ এবং মহিলা দুই দলই সোনা জিতেছে। পুরুষদের দলে বিদিত গুজরাটি ছাড়াও ছিলেন ডি গুকেশ, রমেশবাবু প্রজ্ঞানন্দ, অর্জুন এরিগাইসি। গত রবিবার দাবা অলিম্পিয়াডে সোনা জেতেন তাঁরা। তার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, সোনাজয়ী দাবাড়ুদের সংবর্ধনা দেবেন তিনি। ঘটনাচক্রে, সেই সংবর্ধনার দিনই রয়েছে ভুগার গাসিমভ মেমোরিয়াল চেস সুপার টুর্নামেন্ট। গতবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন বিদিত। এবারও সেরার শিরোপা জেতার হাতছানি ছিল তাঁর সামনে।

কিন্তু টানা দুবার টুর্নামেন্টে সেরার শিরোপাকে গুরুত্ব দিলেন না বিদিত। পরিবর্তে দেশে ফেরার সিদ্ধান্ত নিলেন, যেন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি জানান, "প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আজারবাইজানে পৌঁছে গিয়েছিলাম। সেখানে গিয়ে জানতে পারি আমাদের জন্য সংবর্ধনার আয়োজন করেছেন প্রধানমন্ত্রী।"

তার পরেই প্রতিযোগিতার আয়োজকদের সঙ্গে যোগাযোগ করেন বিদিত। নাম প্রত্যাহার করেন প্রতিযোগিতা থেকে। বিদিতের পরিবর্ত হিসাবে ভারতের অরবিন্দ চিদম্বরমকে পাঠানো হবে ওই প্রতিযোগিতায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য়ই বুদাপেস্টে দাবা অলিম্পিয়াডে সোনা জিতেছে ভার‍ত। পুরুষ এবং মহিলা দুই দলই সোনা জিতেছে।
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, সোনাজয়ী দাবাড়ুদের সংবর্ধনা দেবেন তিনি।
  • টানা দুবার টুর্নামেন্টে সেরার শিরোপাকে গুরুত্ব দিলেন না বিদিত। পরিবর্তে দেশে ফেরার সিদ্ধান্ত নিলেন, যেন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।
Advertisement