shono
Advertisement
Paris Olympics 2024

Paris Olympics 2024 Day 1 live updates: হকিতে জয় দিয়ে অভিযান শুরু, নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারাল ভারত

হকিতে স্বপ্ন দেখাচ্ছেন হরমনপ্রীতরা।
Published By: Arpan DasPosted: 11:00 AM Jul 27, 2024Updated: 11:07 PM Jul 27, 2024

অবশেষে আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেল প্যারিস অলিম্পিক (Paris Olympics 2024)। শ্যেন নদীর উপর জমজমাট অনুষ্ঠানে অলিম্পিকের উদ্বোধনের সাক্ষী থাকল সারা বিশ্ব। সেখানে জাতীয় পতাকা হাতে উপস্থিত ছিলেন ভারতীয় অ্যাথলিটরা। এবার ভারত থেকে মোট ১১৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করছেন অলিম্পিকে। পদকের সংখ্যা দুই অঙ্কে পৌঁছবে, আশাবাদী দেশবাসী। ইতিমধ্যেই তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে পুরুষ ও মহিলাদের দল। অলিম্পিকের প্রতি মুহূর্তের আপডেট জানতে নজর রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালে।

Advertisement

রাত ১০:৩৭-  অলিম্পিকে জয় দিয়ে যাত্রা শুরু ভারতীয় হকি দলের। শনিবার প্যারিসে ৩-২ গোলে প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে হারালো ভারত। 

রাত ৮:৫২- ব্যাডমিন্টনে অব্যাহত ভারতের জয়যাত্রা। পুরুষদের ডাবলসে সাত্ত্বিক সাইরাজ এবং চিরাগ শেট্টির জুটি হারিয়ে দিলেন ফ্রান্সের লুকাস কর্ভে এবং রোনান লাবার জুটিকে। গ্রুপ সি-র ম্যাচে প্রথম রাউন্ডে ২১-১৭ ব্যবধানে জিতে নেয় ভারতীয় তারকা জুটি। পরের রাউন্ড তাঁরা জিতে নিলেন ২১-১৪ ব্যবধানে। মাত্র দু রাউন্ডে অনায়াসে ম্যাচ জিতে নিলেন সাত্ত্বিক-চিরাগ জুটি। তাঁদের নিয়ে পদকের স্বপ্ন দেখছে সারা দেশ। জয় দিয়ে সেই আশা জাগিয়ে তুললেন বিশ্বের ৩ নম্বর জুটি।

রাত ৮টা: ব্যাডমিন্টনে লক্ষ্য সেন হারালেন কেভিন কর্ডনকে। পুরুষদের সিঙ্গলস বিভাগে তিনি জিতলেন ২১-৮, ২২-২০ ব্যবধানে। সেকেন্ড গেমে পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন করেন লক্ষ্য।

রাত ৭:৫০- টেবিল টেনিসে জয়রথ ছোটালেন হরমীত দেশাই। প্রাথমিক পর্বে জর্ডানের জাইদ আবো ইয়ামানকে ৪-০ ব্যবধানে হারালেন তিনি। সহজ জয়ে রাউন্ড অফ ৬৪-তে তাঁর সামনে বিশ্বের পাঁচ নম্বর তারকা ফেলিক্স লেব্রুন।

বিকেল ৫টা ১৫: মানু ভাকের ১০ মিটার পিস্তলের ফাইনাল রাউন্ডে পৌঁছে গেলেন। যোগ্যতা অর্জন পর্বে তিনি শেষ করলেন তৃতীয় স্থানে। গোটা সিরিজ জুড়ে তাঁর স্কোর ৯৭, ৯৭, ৯৮, ৯৬, ৯৬, ৯৬। রবিবার তিনি নামবেন পদকের লড়াইয়ে। সব মিলিয়ে মোট ৫৮০ স্কোর করেন ভাকের। বুলস আই মারেন ২৭ বার। এই ইভেন্টে ছিলেন রিদম সাঙ্গওয়ানও। কিন্তু ৫৭৩ স্কোর নিয়ে তিনি শেষ করেন ১৫ নম্বরে। প্রথম আটজনের মধ্যে না থাকায় তিনি ফাইনালে উঠতে পারলেন না। যদিও মানু ভাকেরকে নিয়ে আশা দেখতে তৈরি সারা দেশ। 

দুপুর ৩:২০- ফের ব্যর্থতার সাক্ষী থাকতে হল প্যারিস অলিম্পিকে। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল যোগ্যতা অর্জন পর্বে আশা জাগিয়ে শুরু করেও পরের রাউন্ডে যেতে পারলেন না সরবজোৎ সিং। ৫৭৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে শেষ করেন তিনি। অন্যদিকে এই ইভেন্টেই ৫৭৮ পয়েন্ট নিয়ে অর্জুন সিং চিমার স্থান ১৮ নম্বরে।

দুপুর ৩টে: প্যারিস অলিম্পিকে প্রথম সোনা জয়ের স্বাদ পেল চিন। ১০ মিটার এয়ার রাইফেলে মিক্সড ইভেন্টে তারা ১৬-১২ হারায় দক্ষিণ কোরিয়াকে। ব্রোঞ্জ পায় কাজাকস্থান।

দুপুর ১:১৫- শুরুতেই হতাশ করলেন ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম ইভেন্টে ভারতের ক্রীড়াবিদরা। প্রাথমিক পর্বে সন্দীপ সিং এবং এলাভেনিল ভালারিভান জুটি শেষ করলেন দ্বাদশ স্থানে। তাঁদের পয়েন্ট ৬২৬.৩। অন্যদিকে অর্জুন বাবুটা এবং রমিতা জিন্দালের জুটি থামলেন ষষ্ঠ স্থানে। তাঁদের পয়েন্ট ৬২৮.৭। ফলে ফাইনালের লড়াইয়ে পৌঁছতে পারল না দুটি দলই। এই ইভেন্টে প্রথম হয়েছে চিনের জুটি।

দুপুর ১২:৪০- পুরুষদের রোয়িং সিঙ্গলস স্কালস ইভেন্টের হিটে চতুর্থ স্থানে থামলেন ভারতের বলরাজ পানওয়ার। তিনি সময় নিয়েছেন ৭ মিনিট ৭.২২ সেকেন্ড। যদিও এখনও তাঁর কাছে সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে। রবিবার বলরাজ নামবেন রেপেচেজ ইভেন্টে।

সকাল ১১টা- আজ অলিম্পিকে ভারতের সূচি

রোয়িং – দুপুর ১২.৩০ – বলরাজ পানওয়ার (পুরুষদের সিঙ্গল স্কালস)
শুটিং – দুপুর ১২.৩০ – সন্দীপ সিং /এলাভেনিল ভালারিভান, অর্জুন বাবুটা/ রমিতা জিন্দাল (১০ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম ইভেন্ট)
দুপুর ২.০০ – অর্জুন সিং চিমা এবং সরবজিৎ সিং (পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল কোয়ালিফিকেশন)
বিকাল ৪.০০ – মানু ভাকের ও রিদিম সাঙ্গোয়ান (মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল কোয়ালিফিকেশন রাউন্ড)
ব‌্যাডমিন্টন – রাত ৭.১০ – লক্ষ‌্য সেন বনাম কেভিন কর্ডন (পুরুষদের সিঙ্গলস)
রাত ৮.০০ – সাত্ত্বিক সাইরাজ রাঙ্কিরেড্ডি/ চিরাগ শেঠি বনাম লুকাস কর্ভে/ রোনান লাবার (পুরুষদের ডবলস)
রাত ১১.৫০ – অশ্বিনী পোনাপ্পা/তানিশা ক্রাস্টো বনাম কিম সো ইয়ং/ কং হি ইয়ং (মহিলাদের ডবলস)
টেবল টেনিস – রাত ৭.১৫ – হরমিত দেশাই বনাম জাইদ আবো ইয়ামান (পুরুষদের সিঙ্গলস, প্রাথমিক রাউন্ড)
হকি – রাত ৯.০০- ভারত বনাম নিউজিল‌্যান্ড
বক্সিং – রাত ১২.০২ – প্রীতি পানওয়ার বনাম থি কিম ভো (মহিলাদের ৫৪ কেজি, রাউন্ড অফ ৩২)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement