shono
Advertisement

কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, মৃত এক মহিলা

পাঁচদিনে এই পাঁচবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। The post কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, মৃত এক মহিলা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:36 PM Sep 17, 2017Updated: 03:06 PM Sep 17, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  পাঁচদিনে পাঁচবার। ফের কাশ্মীরের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। কাশ্মীরের আর্নিয়ায় পাক সেনার ছোড়া গুলিতে মৃত্যু হয়েছেন এক মহিলার। আহত পাঁচজন গ্রামবাসী।

Advertisement

[কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখল সেনা, খতম ২ জঙ্গি]

গত কয়েকদিন ধরেই কাশ্মীরের সাম্বা জেলার আর এস পুরা সেক্টরের আর্নিয়ায় লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাক সেনা। বৃহস্পতিবার রাতে পাক সেনার গুলিতে গুরুতর আহত হয়েছিলেন বিএসএফ জওয়ান বিজেন্দ্র বাহাদুর সিং। পরে মারা যান তিনি। আহত হয়েছিলেন এক স্থানীয় বাসিন্দাও। এরপর শুক্রবার রাতে আর্নিয়া ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা। ফের একই ঘটনা ঘটে শনিবার রাতেও। সেনা সূত্রে খবর, মধ্যরাত থেকে গুলি বর্ষণ শুরু করে পাক সেনা। শুধু ভারতীয় সেনা ছাউনি নয়, সীমান্তবর্তী গ্রামগুলিকে লক্ষ্য করেও মর্টার ছোড়ে পাক রেঞ্জার্স। স্থানীয় বাসিন্দাদের দাবি, আর্নিয়া বাসস্ট্যান্ডে ১০ থেকে ১২টি শেল ফেটেছে। পাক সেনার ছোড়া সেলের আঘাতে তিন মহিলা-সহ ছয়জন গ্রামবাসী আহত হন। সকালে হাসপাতালে রত্না দেবী নামে এক মহিলা মারা যান। গ্রামের বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

[‘মোল্লার দৌড় মসজিদ পর্যন্তই’, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে তোপ ভারতের]

এরআগে চলতি মাসেই জম্মুর আখনূর ও রায়পুরেও নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছিলেন পাক সেনা। ঘটনায় আহত হয়েছিলেন তিনজন বিএসএফ জওয়ান। প্রসঙ্গত, চলতি বছরে কাশ্মীর সংঘর্ষ বিরতি লঙ্ঘন ও সন্ত্রাসবাদী হামলায় এখনও পর্যন্ত ৪৮ জন জওয়ান শহিদ হয়েছেন।

[দূরপাল্লার যাত্রায় কতক্ষণ ঘুমাবেন, সময় বেঁধে দিল রেল]

The post কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, মৃত এক মহিলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement