shono
Advertisement

আইপিএল দেখতে মরিয়া পাক সমর্থকরা, খুঁজছেন বিকল্প রাস্তা

আইপিএল সম্প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। The post আইপিএল দেখতে মরিয়া পাক সমর্থকরা, খুঁজছেন বিকল্প রাস্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:02 PM Mar 25, 2019Updated: 05:02 PM Mar 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক কারণে পাকিস্তানে বন্ধ আইপিএলের সম্প্রচার। সেদেশের তথ্য সম্প্রচার মন্ত্রী দাবি করেছিলেন, ভারতের আর্থিক ক্ষতি করতেই আইপিএল সম্প্রচার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এতে ভারতের কতটা ক্ষতি হবে জানা নেই, পাকিস্তানের ক্রিকেট প্রেমীরা বেশ বিপাকে পড়েছেন।

Advertisement

[আরও পড়ুনরবিবাসরীয় ইডেনে অন্ধকার ঘোচালেন রাসেল, দুর্দান্ত জয় নাইটদের]

আসলে ভারতের সঙ্গে যতই আদায় কাঁচকলায় সম্পর্ক হোক, আইপিএল পাকিস্তানেও বেশ জনপ্রিয়। হাজার হাজার ক্রিকেট প্রেমী টিভির পর্দায় চোখ রাখতেন ধোনি-কোহলিকে দেখতে। কিন্তু, এবার সেটাই বন্ধ করে দিয়েছে সরকার। অগত্যা বিকল্প পথের সন্ধান করতে হচ্ছে পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের। বিভিন্ন জাতীয় সংবাদমাধ্যমের খবর, আইপিএল দেখতে মরিয়া পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। তাই লুকিয়ে চুরিয়ে তাঁরা খুঁজছেন বিকল্প রাস্তা। কী সেই বিকল্প রাস্তা, আসলে হাজার নজরদারি সত্ত্বেও সোশ্যাল মিডিয়ায় বেআইনিভাবে অনেকেই স্ট্রিম করেন এই মেগা ক্রিকেট টুর্নামেন্ট। আপাতত পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের সেই বেআইনি স্ট্রিমিং সাইটগুলিই ভরসা। শোনা যাচ্ছে, কোথাও কোনও বেআইনি স্ট্রিমের সন্ধান পেলেই সেই লিংকে হুমড়ি খেয়ে পড়ছেন সমর্থকরা। সেই সঙ্গে পোয়াবারো লাইভ ব্লগের সাইটগুলিরও। নিয়মিত লাইভ স্কোরের দিকেও নজর রাখছেন পাক ক্রিকেটপ্রেমীরা। চাহিদা রয়েছে ম্যাচ হাইলাইটসের ভিডিওরও।

[আরও পড়ুনফের প্রকাশ্যে বিরাট-গম্ভীর দ্বন্দ্ব, গোতির মন্তব্যের পালটা দিলেন কোহলি]

উল্লেখ্য, পুলওয়ামা হামলার জেরে পিএসএলের সম্প্রচার বয়কট করে আইএমজি রিলায়েন্স। বয়কট করার ফলে ফলে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। পালটা হিসেবে আইপিএল বয়কটের সিদ্ধান্ত নিয়েছে ইমরানের দেশ। পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ আহমেদ চৌধুরি জানিয়েছেন, “পিএসএল চলাকালীন ভারত সরকার এবং ভারতীয় সংস্থাগুলি আমাদের সঙ্গে যে রকম আচরণ করেছে, তারপর আর আইপিএলের সম্প্রচার পাকিস্তানবাসী সহ্য করতে পারবে না।” তাঁর আরও দাবি ছিল, পাকিস্তানের এই বয়কটের ফলে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই। কিন্তু এখন দেখা যাচ্ছে, ক্ষতির মুখে ভারত পড়েনি বরং পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরাই পড়েছেন বিপাকে।

The post আইপিএল দেখতে মরিয়া পাক সমর্থকরা, খুঁজছেন বিকল্প রাস্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement