shono
Advertisement

‘সোনার পাহাড়’-এর পর ফের সৌমিত্র-পরম জুটি, অকালে ঝরবে ‘শ্রাবণের ধারা’

ফেব্রুয়ারিতে মুক্তি পাবে ছবি। The post ‘সোনার পাহাড়’-এর পর ফের সৌমিত্র-পরম জুটি, অকালে ঝরবে ‘শ্রাবণের ধারা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:45 PM Nov 20, 2019Updated: 04:45 PM Nov 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সোনার পাহাড়’ ছবির পর ফের একসঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়। পরমব্রত পরিচালিত যে ছবিতে দু’জনেই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। এবার টলিউডের পরিচালকজুটি সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর সৌজন্যে ফের এক ছবিতে দেখা যাবে দুই অভিনেতাকে। সুদেষ্ণা-অভিজিৎ বরাবরই ভিন্ন বিষয়বস্তুকে নিজেদের সিনেমার পাথেয় করে তোলেন। ভিন্ন স্বাদের গল্প বলতেও এই পরিচালকজুটির জুড়ি মেলা ভার। তা এবার কোন বিষয় বাঙালি সিনেদর্শকদের কাছে তুলে ধরছেন সুদেষ্ণা-অভিজিৎ?

Advertisement

অ্যালঝাইমার্স কিংবা ডিমেনশিয়ার মতো মারাত্মক বাস্তব সমস্যা নিয়ে ছবি তৈরি করেছেন তাঁরা। আর সেই ছবিরই দুই মুখ্য চরিত্রে রয়েছেন পরমব্রত এবং সৌমিত্র। ছবির নাম ‘শ্রাবণের ধারা’। অমিতাভ রায়, ইতিহাসের খ্যাতনামা অধ্যাপক। যিনি কিনা বরাবরই অ্যালঝাইমার্সে ভুক্তভোগী। বয়সকালে এই রোগের জন্য অমিতাভকে যেসব সমস্যার সম্মুখীন হতে হয়, সেই নিয়েই ছবির গল্প। সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে সেই ছবি। তবে, আম সিনেদর্শকদের এই ছবির জন্য প্রেক্ষাগৃহমুখো হতে আরেকটু অপেক্ষা করতে হবে বইকী! কারণ ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে ‘শ্রাবণের ধারা’।

বাস্তবে আমাদের চারপাশে বয়সকালে এরকম সমস্যায় জর্জরিত অনেককেই দেখা যায়। কখনও তাঁরা পরিবার, স্বজনদের কাছে বোঝা হয়ে ওঠেন তো আবার কখনও বা সহৃদয় কোনও ব্যক্তি তাঁদের হাত শক্ত করে ধরে জীবনে চলার পথে এগিয়ে দেয় তাঁদের। ‘শ্রাবণের ধারা’র বিষয়বস্তুও খানিক সেরকমই। অমিতাভ রায়ের চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে এই ছবির কাস্টিংয়ে কিন্তু অন্য আরেক চমক রয়েছে। অসমবয়সি গার্গী রায়চৌধুরি এবং সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখা যাবে জুটি বাঁধতে। সৌমিত্রের স্ত্রীয়ের চরিত্রে দেখা যাবে গার্গীকে।

[আরও পড়ুন: বড়দিনের বড় ছবি ‘সাঁঝবাতি’, ছক ভাঙা সম্পর্কের গল্প নিয়ে আসছে চাদু আর ফুলি ]

তরুণ চিকিৎসক নীলাভ রায়ের ভূমিকায় রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়কে। এই ছবির চিত্রনাট্য শুনেই পরমব্রতর এত মনে ধরেছিল যে এককথায় সুদেষ্ণা-অভিজিৎকে সায় দিয়ে দিয়েছিলেন। এছাড়াও এই ছবিতে কাজ করার অন্যতম ফ্যাক্টর সৌমিত্র চট্টোপাধ্যায়। যেই প্রবাদপ্রতীম অভিনেতার সঙ্গে একই ফ্লোরে কাজের সুযোগ, তাঁকে সামনে থেকে দেখতে পাওয়া এবং নতুন কিছু শেখার সুযোগ কিছুতেই হাতছাড়া করতে চাননি পরম। পরমব্রতর কথায়, তাঁর কাছে এই সিনেমাটা করাটা একরকম চ্যালেঞ্জ ছিল। আমাদের সমাজে বয়স্কদের অনেক রকম সমস্যার মধ্যে পড়তে হয়। অভিনেতার ঠাকুমাই ছিলেন অ্যালঝাইমার্সের রোগী। তাই খুব কাছ থেকে দেখেছেন, কীভাবে নানা শারীরিক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়। “দেখেছি শুধুমাত্র এই সমস্যার কারণে কীভাবে সম্পর্ক শেষ হয়ে যায়”, বলেন পরমব্রত চট্টোপাধ্যায়।

‘শ্রাবণের ধারা’য় খুব সুন্দর করে এই রোগটির চিকিৎসাগত পদ্ধতির কথা বলা হয়েছে। রয়েছে পরামর্শও। বাড়িতে অ্যালঝাইমার্স আক্রান্ত কোনও রোগী থাকলে তাঁর সঙ্গে কেমন আপনার ব্যবহার করতে হবে, সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে।

[আরও পড়ুন:মুম্বই বিমানবন্দরে পাসপোর্ট দেখাতে নারাজ কেটি পেরি, পপ গায়িকাকে তুলোধনা নেটিজেনদের]

The post ‘সোনার পাহাড়’-এর পর ফের সৌমিত্র-পরম জুটি, অকালে ঝরবে ‘শ্রাবণের ধারা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement