shono
Advertisement

নিশ্চিত ইনকামের সঙ্গে লাইফ কভার! এডেলওয়াইস টোকিও লাইফ দিচ্ছে জোড়া সুবিধা

দ্বিতীয় পলিসি-বছরের শেষ থেকেই শুরু হবে ইনকাম।
Posted: 05:12 PM Mar 08, 2024Updated: 05:12 PM Mar 08, 2024

গ‌্যারান্টিড ইনকাম কি আপনার চাহিদা? সঙ্গে চাই লাইফ কভারও? এডেলওয়াইস টোকিও লাইফ ফ্লেক্সি সেভিংস প্ল‌্যান গ্রাহকদের দিচ্ছে এই জোড়া সুবিধা। বিশদে জানাল টিম সঞ্চয়

Advertisement

বারো বছর প্রিমিয়াম দিন। আর দ্বিতীয় পলিসি-বছরের শেষ থেকে ইনকাম পাওয়া শুরু করুন। এডেলওয়াইস টোকিও লাইফের এই প্রকল্পটি নিয়ে বিশেষ বার্তা দিয়েছে সংস্থার কর্তৃপক্ষ। ইলাসট্রেশন অনুযায়ী ধারাবাহিকভাবে ‘অ‌্যাসুয়র্ড রিটার্ন’ পাবেন গ্রাহকরা।

দু’টি সম্ভাব‌্য পরিস্থিতি:
৮% বার্ষিক হারে ১.৬৫ কোটি টাকা পাওয়া সম্ভব।

৪% বার্ষিক হারে ৪১.১৩ লক্ষ টাকা পাওয়া যাবে।

[আরও পড়ুন: ‘আল্লা আছে, বিচার হবেই’, নিজাম প্যালেসে হুঙ্কার ‘বাহুবলী’ শাহজাহানের]

এই ইলাসট্রেশনে ধরে নেওয়া হচ্ছে যে গ্রাহক একজন ৩০ বছর বয়সি পুরুষ, যিনি প্রতি বছর এক লক্ষ টাকা প্রিমিয়াম হিসাবে দিতে পারবেন। এই প্রিমিয়ামের সঙ্গে ট‌্যাক্স যোগ দিতে হবে। এছাড়াও যে পয়েন্টগুলি মনে রাখা জরুরি –

(ক) প্রিমিয়াম পেইং টার্ম : ১২ বছর
(খ) পলিসি টার্ম : ৭০ বছর
(গ) পেঅাউট শুরু হবে দ্বিতীয় বছরের শেষে।
(ঘ) গ্রাহক আয়কর আইনের ৮০ সি ধারায় ট‌্যাক্স বেনিফিট পাবেন। এছাড়াও সেকশন ১০ (১০ডি) প্রযোজ‌্য হবে।
(ঙ) প্রতি বার পেঅাউট পাওয়া যাবে ‘ক‌্যাশ বোনাস’ হিসাবে। ‘টোটাল বেনিফিট’ মানে মোট ইনকাম এবং ম‌্যাচুরিটি বেনিফিট, একসঙ্গে যোগ করে।

[আরও পড়ুন: হিজাবের পালটা গেরুয়া স্কার্ফ, ফের বিতর্কে উত্তাল কর্নাটকের কলেজ]

‘সঞ্চয়’-এর সংযোজন

গ‌্যারান্টিড ইনকাম এই জাতীয় বিমা প্রকল্পের অন‌্যতম বৈশিষ্ট‌্য। অনেক সময় একাধিক উপায়ে এই বেনিফিট পাওয়া যেতে পারে বলে জানানো হচ্ছে। এক্ষেত্রে লাইফ কভার এবং প্রতিশ্রুত রোজগার, এই দুইয়ের মিশ্রণ সাধারণ লগ্নিকারীর কাজে লাগে বলে বিমা সংস্থার বিশ্বাস। রেগুলার ইনকাম ছাড়াও এককালীন রোজগার পাওয়া উচিত হবে কি না, তা নিয়ে চিন্তাভাবনা করে নিতে হবে অাগেই। তাহলে সঠিক বিমা প্রকল্পটি বেছে নিতে পারবেন গ্রাহক। এছাড়াও নিজের প্রোফাইলেরর সঙ্গে সাযুজ‌্য রেখে প্রিমিয়াম পেয়িং টার্ম বেছে নিন। এডেলওয়াইসেরই অন‌্য প্রকল্পে ৫, ৮, ১০ বা ১২ বছরের বিকল্প পাওয়া যেতে পারে। যঁারা ক্রিটিকাল ইলনেস ইত‌্যাদির সুবিধা চান, তঁারা যেন প্রিমিয়াম পেমেন্টের শর্তগুলি ভাল করে বুঝে নেন।

অনেক সময় রিটায়ারমেন্টের জন‌্য (অর্থাৎ অবসরকালীন জীবনে ধারাবাহিক রোজগার পাওয়ার জন‌্য) নির্দিষ্ট প্ল‌্যান চান লগ্নিকারীরা। সেখানে যে শর্তগুলির বিষয়ে আলাদাভাবে জানতে হবে:

ম‌্যাচুরিটি বেনিফিট (সারভাইভালের ক্ষেত্রে) কেমন হবে?

রেগুলার ইনকামের নিয়মগুলি কী? কতদিন চলবে? ফ্রিকোয়েন্সি কী ধরনের হবে?

PPT বা ‘প্রিমিয়াম পেমেন্ট টার্ম, কত বছর নিচ্ছেন?’ এই প্রশ্নটি খুবই জরুরি, কারণ তার উপর বহু কিছু নির্ভর করবে। প্রয়োজন ইনসিওরেন্স কোম্পানির দায়িত্ববান কর্মীর সঙ্গে বিশদে কথা বলে জেনে নিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement