shono
Advertisement

Breaking News

Personal Finance

মহিলা শিল্পীদের জন্য আইআইএফএল হোম ফিনান্সের অভিনব উদ্যোগ

দফায় দফায় বিনিয়োগ হবে শিল্পীদের জন্য। 
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 07:35 PM Oct 01, 2024Updated: 07:40 PM Oct 01, 2024

ইআইএফএল হোম ফিনান্স লিমিটেডের অভিনব উদ্যোগ। গৃহ ঋণে দেশের অগ্রণী এই সংস্থা সম্প্রতি তাদের সিএসআর কর্মসূচির আওতায় চালু করল ‘শি-ক্রিয়েটস’। বাংলার প্রসিদ্ধ টেরাকোটা শিল্পী দোলন কুণ্ডুর সঙ্গে যৌথ উদ্যোগে আয়োজিত তাদের এই উদ্যোগের আওতায় হবে নারী ক্ষমতায়ন। পাশাপাশি ব‌্যবস্থা করা হবে তাঁদের অর্থনৈতিকভাবে সুশিক্ষিত করারও।

Advertisement

আইআইএফএল-এর ফ্ল‌্যাগশিপ সিএসআর প্রোজেক্টের আওতায়, বর্ধমানের দোলন কুণ্ডুর তত্ত্বাবধানে ২৫০-রও বেশি মহিলার কর্মসংস্থানের বন্দোবস্ত করা হবে। প্রোডাকশন ক‌্যাপাসিটি মাসে প্রায় ১০ হাজার থেকে ৫০ হাজারটি পণ‌্য। এর জন‌্য আইআইএফএল-এর তরফে দোলন কুণ্ডুর এনজিও-কে ১০ লক্ষ টাকার বরাদ্দ অনুমোদন করা আছে। দফায় দফায় এই বিনিয়োগ হবে শিল্পীদের জন‌্য। 

এই নিয়ে আইআইএফএল হোম ফিনান্সের মার্কেটিং, ইসিজি এবং সিএসআর-এর প্রধান মাধবী গুপ্তা জানিয়েছেন, ‘‘আমাদের এই উদ্যোগের কেন্দ্রে রয়েছে আমাদের বিশ্বাস যে, শিল্পকলার হাত ধরে জীবন পরিবর্তন সম্ভব। শুধু মহিলাদের ক্ষমতায়নে জোর নয়, আমরা এই উদ্যোগের মাধ‌্যমে মহিলা শিল্পীদের কৃষ্টিকেও মেলে ধরতে চাই। দোলন কুণ্ডুর নেতৃত্ব আমাদের পাথেয়। আমরা তাঁকে পেয়ে সম্মানিত।’’ জানা গিয়েছে, আইআইএফএল হোম ফিনান্সের এই উদ্যোগে শিল্পীদের শুধুমাত্র যে শিল্পকলা সংক্রান্ত নানা প্রশিক্ষণের ব‌্যবস্থা করা হবে, তা-ই নয়। তার সঙ্গেই পাঠ দেওয়া হবে বেসিক ফিনান্সিয়াল ম‌্যানেজমেন্ট, ডিজিটাল লিটারেসি, ইনভেস্টমেন্ট প্ল‌্যানিং প্রভৃতি সমকালীন জরুরি বিষয়েও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গৃহ ঋণে দেশের অগ্রণী এই সংস্থা সম্প্রতি তাদের সিএসআর কর্মসূচির আওতায় চালু করল ‘শি-ক্রিয়েটস’।
  • আইআইএফএল হোম ফিনান্সের এই উদ্যোগে শিল্পীদের শিল্পকলা সংক্রান্ত নানা প্রশিক্ষণের ব‌্যবস্থা করা হবে।
  • পাঠ দেওয়া হবে বেসিক ফিনান্সিয়াল ম‌্যানেজমেন্ট, ডিজিটাল লিটারেসি, ইনভেস্টমেন্ট প্ল‌্যানিং প্রভৃতি সমকালীন জরুরি বিষয়েও।
Advertisement