shono
Advertisement

পাত্তা দেয়নি বিজেপি, উত্তরপ্রদেশে নির্দল প্রার্থী হয়ে ভোটে লড়ছেন ক্ষুব্ধ ‘মোদি’

অস্বস্তিতে বিজেপি।
Posted: 04:11 PM Feb 02, 2022Updated: 05:24 PM Feb 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘নকল মোদি’, ‘গরিবের মোদি’, ‘ছোট মোদি’ এমন অনেক নামে ডাকা হয় তাঁকে। এক ঝলক দেখলে আলাদা করা যায় না। একেবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) মতোই দেখতে। বক্তৃতাও দেন প্রধানমন্ত্রীর স্টাইলেই। আসল নাম অভিনন্দন পাঠক (Abhinandan Pathak)। আগেও নির্বাচনে লড়েছেন। এবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সরোজিনীনগর বিধানসভায় নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়াচ্ছেন তিনি।

Advertisement

২০১৪ সালে নরেন্দ্র মোদির হয়ে প্রচারে নেমে নজরে এসেছিলেন অভিনন্দন। কিন্তু মোদি প্রধানমন্ত্রী হওয়ার পরে মোহভঙ্গ হয়। ২০১৯-এর লোকসভা নির্বাচনে সেই তিনিই খোদ মোদির বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন বারাণসী কেন্দ্রে। এবারও বিজেপির (BJP) উপরে ক্ষুব্ধ হয়েই নির্দল প্রার্থী হিসেবে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। ঘটনায় অস্বস্তিতে পড়েছে বিজেপি। তবে অভিনন্দন জানিয়েছেন, তিনি বিজেপির টিকিটেই উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে লড়তে চেয়েছিলেন, কিন্তু তাঁকে পাত্তা দেয়নি গেরুয়া শিবির।

[আরও পড়ুন: ‘বাংলায় গেলে রবীন্দ্রনাথ সাজেন, তামিলনাড়ু গেলে লুঙ্গি পরেন’, মোদিকে কটাক্ষ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর

অভিনন্দন বলেন, “আমি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছিলাম। জানিয়ে ছিলাম যে বিজেপির টিকিটে লখনউ থেকে লড়তে চাই। কিন্তু কোনওরকম জবাব পাইনি।”

মাঝে মোদির বিরুদ্ধে ভোটে দাঁড়ালেও তিনি এখনও একজন ‘মোদি ভক্ত’, দাবি ‘নকল মোদি’ হিসেবে খ্যাত অভিনন্দনের। তিনি বলেন, “বিজেপি আমাকে পাত্তা নাই দিতে পারে। কিন্তু আমি ভোটে জিতলে যোগী আদিত্যনাথকে দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হতে সাহায্য করব।” অভিনন্দন আরও বলেন, “মোদি আর যোগী আসলে একই মুদ্রার এপিঠ-ওপিঠ। সাধারণ মানুষের জন্য ওঁদের স্বার্থহীন কর্মকাণ্ডকে সম্মান করি।”

[আরও পড়ুন: ‘আগের ভুল শোধরানোর চেষ্টা হচ্ছে’, দলীয় বৈঠকে বললেন মোদি]

অভিমানী অভিনন্দন জানিয়েছেন, ছত্তিশগড় বিধানসভা ভোটের সময়ও বিজেপির হয়ে প্রচার করতে চেয়ে অপমান সইতে হয়েছে তাঁকে। এমনকি ওই রাজ্যে একদিনের জন্য তাঁর থাকবার ব্যবস্থাটুকুও হয়নি। ‘নকল মোদি’ হিসেবে পরিচিত অভিনন্দন আর্থিক ভাবে এখন ভাল নেই, সম্প্রতি একথাও জানিয়েছেন তিনি। উত্তরপ্রদেশের সহারানপুরের বাসিন্দা অভিনন্দন বলেন, “আর্থিক কারণে আমার স্ত্রী আলাদা থাকেন। আমার বিরুদ্ধে বিচ্ছেদের মামলা করেছেন। বর্তমানে জীবিকা নির্বাহের জন্য মাঝেমাঝে ট্রেনে শসা বেচতে হয় আমাকে।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement