shono
Advertisement

হোম লোনে পিএনবি-র নয়া চমক, গড়ে তুলুন স্বপ্নের ঘর

সহজ শর্তে হোম লোন আনল পিএনবি হাউজিং।
Posted: 11:39 AM Jan 27, 2022Updated: 11:39 AM Jan 27, 2022

সহজ শর্তে হোম লোন আনল পিএনবি হাউজিং। প্রকল্পটির নাম ‘উন্নতি হোম লোনস’। ঋণ মিলবে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত। আর এর মেয়াদ হতে পারে ৩০ বছর। তথ্য সংকলনে টিম সঞ্চয়

Advertisement

পিএনবি হাউজিং বেশ সহজ শর্তে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত লোন দেওয়ার প্রকল্প (‘উন্নতি হোম লোনস’) ঘোষণা করেছে। এই লিমিট প্রপার্টির ভ‌্যালুর ৯০% হতে পারে বেতনভুক ব‌্যক্তির (স‌্যালারিড ইনডিভিজুয়াল) ক্ষেত্রে। সেল্ফ-এমপ্লয়েড ব‌্যক্তির (যিনি স্বনির্ভর) ক্ষেত্রে এটি প্রপার্টি ভ‌্যালুর ৮০% পর্যন্ত হওয়া সম্ভব। লোন দরখাস্তকারী, প্রধানমন্ত্রী অাবাস যোজনার অন্তর্গত সাবসিডি (২.৬৭ লক্ষ পর্যন্ত) পেতে পারবেন। প্রসঙ্গত, উন্নতি হোম লোনের মেয়াদ ৩০ বছর পর্যন্ত হতে পারে বলে পিএনবি হাউজিং জানিয়েছে।

[আরও পড়ুন: জানুয়ারিতেই বাজারে আসছে LIC’র শেয়ার! দাম মধ্যবিত্তের নাগালের মধ্যেই]

সংস্থাটি ইতিমধে‌্য ‘কাস্টমাইজড লোন এলিজিবিলিটি’-সহ একাধিক সহজ শর্ত এবং সুবিধার কথা ঘোষণা করেছে। এই মুহূর্তে পিএনবি হাউজিং ৯০টির বেশি ব্রা়ঞ্চ এবং প্রায় ২০টি আউটরিচ সেন্টারের মাধ‌্যমে ব‌্যবসা করছে। সর্বভারতীয় স্তরে হোম লোনের মার্কেটে সংস্থাটি এখন অন‌্যতম বড় প্লেয়ার হিসাবে গণ‌্য। সংস্থার ম‌্যানেজিং ডিরেক্টর এবং সিইও, শ্রী হরদয়াল প্রসাদ, ‘রিটেল বেস’ বাড়ানোর পরিকল্পনার কথা উল্লেখ করেছেন। “রোজগার বাড়ার সঙ্গে সঙ্গে নতুন বাড়ির মালিকানা বা পুরনো বাড়ির পুর্নগঠন, দুই-ই জরুরি বলে গণ‌্য করেন গ্রাহকরা। মিডল ইনকাম এবং অ‌্যাফর্ডেবল সেগমেন্টগুলির ক্ষেত্রে একথা বিশেষভাবে প্রযোজ‌্য। উন্নতি হোম লোনস অপেক্ষাকৃত ছোট শহরে, টিয়ার টু এবং টিয়ার থ্রি সিটিজ যেগুলিকে বলা হয়, আগামিদিনে আরও গ্রহণযোগ‌্য হয়ে উঠবে বলে আমার বিশ্বাস”, শ্রী প্রসাদ জানিয়েছেন।

এখানে জানিয়ে রাখা ভাল যে অ‌্যাফর্ডেবল হাউজিং সেগমেন্টের ক্ষেত্রে বৃদ্ধির হার বেশ জোরালো। ভারতবর্ষের সর্বাধিক বড় আটটি শহরে, “হোম সেলস” অর্থাৎ নতুন প্রপার্টি বিক্রির পরিসংখ‌্যানের উন্নতি দেখা যাচ্ছে। প্রথমবার কিনছেন এমন ক্রেতাগণ বিশেষভাবে অাগ্রহ দেখিয়েছেন বলে খবরে প্রকাশ। বিভিন্ন সরকারি নীতি এবং অ‌্যাডিশনাল ইন্টারেস্ট ডিডাকশন (১.৫ লক্ষ টাকা, যে লোন পয়লা এপ্রিল ২০২১ এবং মার্চ ৩১, ২০২২ এর মধে‌্য স‌্যাংশন হয়েছে), দুই-ই এক্ষেত্রে সাহায‌্য করছে।

উন্নতি হোম লোনস বৈশিষ্ট‌্যসমূহ
সর্বোচ্চ লোন : ৩৫ লক্ষ টাকা।
সুদের হার : ১০.৭৫% থেকে শুরু।
ফরম‌্যাল ইনকাম ডকুমেন্টেশন কম।
lইএমআই কমিয়ে আনার সুযোগ কারণ ৩০ বছর পর্যন্ত মেয়াদ হতে পারে লোনের।

বিঃদ্রঃ- এই তথ্য পিএনবি হাউজিং-এর তরফে প্রকাশিত। গ্রাহকরা যেন সংস্থাটির সঙ্গে আলাদাভাবে যোগাযোগ করে সর্বশেষ শর্ত জেনে নেন। সংস্থাটির দেওয়া লোন ক‌্যালকুলেটরের সাহায‌্য প্রাথমিকভাবে নেওয়া যেতে পারে।

লোন ক‌্যালকুলেটর

[আরও পড়ুন: জানুয়ারিতেই বাজারে আসছে LIC’র শেয়ার! দাম মধ্যবিত্তের নাগালের মধ্যেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement