shono
Advertisement

সিকিমকে উপদ্রুত বলে নেটদুনিয়ায় সমালোচিত প্রিয়াঙ্কা চোপড়া

সিকিমের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ক্ষমা চাইলেন প্রিয়াঙ্কা। The post সিকিমকে উপদ্রুত বলে নেটদুনিয়ায় সমালোচিত প্রিয়াঙ্কা চোপড়া appeared first on Sangbad Pratidin.
Posted: 02:52 PM Sep 14, 2017Updated: 05:26 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ ছাড়িয়ে তাঁর কাজের পরিধি এখন বিদেশে। নিজের কৃতিত্বে দেশের সুনাম বৃদ্ধি করছেন। তাঁকে কুর্নিশ জানিয়েছে দেশবাসী। কিন্তু তা করতে গিয়েই বিপাকে পড়লেন প্রিয়াঙ্কা চোপড়া। সিকিমকে বলে ফেললেন উপদ্রুত জায়গা। তা নিয়ে নেটদুনিয়ায় তীব্র সমালোচনারও মুখোমুখি হতে হল অভিনেত্রীকে।

Advertisement

টরেন্টো ইন্যারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় ‘পহুনা’। স্ট্যান্ডিং ওভেশন পায় এ ছবি। ছবির প্রযোজনার দায়িত্বে ছিল প্রিয়াঙ্কারই সংস্থা। ছবির এরকম সাফল্যের পর ‘ইকোনমিক টাইমস কানাডা’কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, সিকিম উত্তর পূর্বের একটি উপদ্রুত এলাকা। নানা সমস্যায় জর্জরিত। আর তাই সেখানে সিনেমা শিল্পের সেভাবে বিকাশ হয়নি। ‘পহুনা’ই ওই অঞ্চল থেকে উঠে আসা প্রথম ছবি। এ ছবির গল্প দুই বাচ্চাকে ঘিরে আবর্তিত। যাদের উদ্বাস্তু সমস্যার কারণ বিন্দুবিসর্গ না জেনেও ভোগান্তি পোহাতে হয়েছে। নিজের সংস্থার প্রযোজিত এ ছবিকেই সিকিমের প্রথম ছবি বলে দাবি করে বসেন প্রিয়াঙ্কা।

তাঁর এই সাক্ষাৎকার ছড়িয়ে পড়ার পরই বহু মানুষ সরব হয়েছেন। প্রিয়াঙ্কার অজ্ঞতা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেউ কেউ বলছেন, প্রিয়াঙ্কা সম্ভবত মণিপুর ও সিকিমকে গুলিয়ে ফেলেছেন। সেলিব্রিটিরা যে রাজনৈতিকভাবে কতটা অশিক্ষিত তা প্রিয়াঙ্কার এই মন্তব্যেই প্রমাণ হচ্ছে বলেও জানিয়েছেন অনেকে। প্রিয়াঙ্কার এই মন্তব্য রাজ্যের মানুষদের আহত করেছে বলে জানান প্রখ্যাত ফুটবলার বাইচুং ভুটিয়াও।

সিকিমের সিনেমা ইন্ডাস্ট্রিকে যদিও এখন শিশু বা কিশোরই বলা যায়। কিন্তু এই প্রথম কোনও ছবি সেখান থেকে উঠে এল তা নয়। এর আগেও সিকিমের একাধিক পরিচালকের ছবি প্রশংসা কুড়িয়েছে। যদিও নিজের মন্তব্যের ভুল বুঝতে পেরে ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন প্রিয়াঙ্কা। সিকিমের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তিনি এ ব্যাপারে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন।

The post সিকিমকে উপদ্রুত বলে নেটদুনিয়ায় সমালোচিত প্রিয়াঙ্কা চোপড়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement