shono
Advertisement

বিয়ের আগেই বাড়ি হারালেন রাঘব চাড্ডা! মোদি সরকারকে দুষে আদালতের দ্বারস্থ আপ সাংসদ

গেরুয়া শিবিরের রাজনৈতিক ষড়যন্ত্র, দাবি আপ নেতার।
Posted: 11:50 AM Jun 08, 2023Updated: 12:28 PM Jun 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাসও হয়নি বলি অভিনেত্রী পরিণীতি চোপড়ার (Parineeti Chopra) সঙ্গে ধুমধাম করে বাগদান হয়েছে। সামনেই হাই প্রোফাইল বিয়ে। তার আগেই বাড়ি হারালেন আম আদমি পার্টির (AAP) রাজ্যসভার সদস্য রাঘব চাড্ডা (Raghav Chadha)! মাঝে রাজ্যসভা সচিবালয় আপ নেতার জন্য যে বাংলো বরাদ্দ করেছিল, সাধারণত তা পেয়ে থাকেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, রাজ্যপাল বা মুখ্যমন্ত্রীরা। পরে টাইপ-VI বাংলো বরাদ্দ হয় তাঁর জন্য। এখন ওই বাংলোরও যোগ্য না হওয়ার কারণ দর্শিয়ে বাতিল হয়েছে রাঘবের সরকারি বাসভবন। পরিস্থিতির চাপে আদালতের দ্বারস্থ হলেন পরিণীতির হবু বর। রাঘবের দাবি, তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করছে গেরুয়া শিবির। 

Advertisement

রাজ্যসভা সচিবালয় সূত্রে জানা গিয়েছে, রাঘব এখন Type-V-র জন্য যোগ্য। এই কারণেই তাঁর পুরনো সরকারি বাসস্থান বাতিল হয়েছে। যদিও বিষয়টিকে ভাল ভাবে নেননি তরুণ রাজনীতিবিদ। বাংলো বাতিলের নোটিস পাওয়া মাত্র পাটিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছেন। আগেই রাজ্যসভার চেয়ারম্যান (উপরাষ্ট্রপতি) জগদীপ ধনকরের কাছে এই বিষয়ে লিখিত জানিয়েছিলেন চাড্ডা। যদিও এখনও পর্যন্ত মাথার উপর সরকারি ছাদ ফেরার সম্ভাবনা দেখা যায়নি। অন্য দিকে পাটিয়ালা হাউস কোর্ট জানিয়েছে, এই বিষয়ে পরবর্তী শুনানি হবে ১০ জুলাই।

[আরও পড়ুন: স্বেচ্ছামৃত্যুর অনুমতি চাইছেন জ্ঞানবাপী মামলাকারী, রাষ্ট্রপতিকে চিঠি]

জানা গিয়েছে, আদালতে নিজের আবেদনে বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন চাড্ডা। তাঁর কথায়, বরাদ্দ বাংলো বাতিল করে সরকার নাগরিক অধিকার লঙ্ঘন করছে। গণতন্ত্রকে উপেক্ষা করছে। তিনি বলেন, “যাঁরা সরকারি নীতিকে চ্যালেঞ্জ করছেন তাঁদের কাছে ভীতিকর বার্তা দেওয়া হয়েছে আমার বাংলো বাতিল করে।” চাড্ডার অভিযোগ, একই ভাবে বরাদ্দ করা বাংলোতে রয়েছেন অনেকেই, তাঁদের বাংলো বাতিল করা হয়নি। পাটিয়ালা হাউস কোর্টের মামলায় মানসিক যন্ত্রণা ও হয়রানির জন্য সাড়ে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন রাঘব চাড্ডা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement